রাম মন্দির না হলে বিজেপি ক্ষমতাচ্যুত হবে দাবি শিবসেনা প্রধানের, ১০টি তথ্য

বিশ্ব হিন্দু পরিষদ এবং শিবসেনার ডাকে আয়োজিত সমাবেশের আগে কার্যত দুর্গের চেহারা নিয়েছে অযোধ্যা।

রাম মন্দির না হলে  বিজেপি  ক্ষমতাচ্যুত হবে দাবি শিবসেনা  প্রধানের,  ১০টি তথ্য

 শনিবারই স্ত্রী রশমি এবং ছেলে আদিত্যকে নিয়ে  অযোধ্যা  এসে পৌঁছেছেন শিবসেনা প্রধান।

হাইলাইটস

  • সমাবেশের আগে কার্যত দুর্গের চেহারা নিয়েছে অযোধ্যা
  • ৩৫ জন প্রবীণ পুলিশকর্তাকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে
  • বিশ্ব হিন্দু পরিষদের দাবি আজকের ধর্মসভায় যোগ দেবেন তিন লাখ ভক্ত
অযোধ্যা/ উত্তরপ্রদেশ: শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে শনিবারই অযোধ্যা এসেছেন। আর আজ আরও একবার সুর চড়ালেন বিজেপির এই জোট সঙ্গী। তিনি বলেন, রাম মন্দির না হলে বিজেপি ক্ষমতাচ্যুত হবে।

রইল দশটি গুরুত্বপূর্ণ তথ্য

 

 

  1.  সমাবেশ ঘিরে  কড়া  নিরাপত্তার ব্যবস্থা  করা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশের এক মুখপাত্র জানান ৩৫ জন প্রবীণ পুলিশকর্তাকে  নিরাপত্তার দায়িত্ব দেওয়া  হয়েছে। তাঁদের সঙ্গেই থাকবেন ১৬০ জন ইন্সপেক্টর  এবং ৭০০ কন্সটেবল।  এছাড়া  র‍্যাপিড অ্যাকশন টিম থেকে শুরু করে  এটিএসকেও তৈরি থাকতে বলা হয়েছে।  ইতিমধ্যেই নিরাপত্তা  নিয়ে  বৈঠক সেরেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
     

  2.  শনিবারই স্ত্রী রশমি এবং ছেলে আদিত্যকে নিয়ে  অযোধ্যা  এসে পৌঁছেছেন শিবসেনা প্রধান। জয় শ্রী রাম  স্লোগান দিইয়ে  তাঁকে বরণ করা হয়। তবে  উদ্ধব জানান  তাঁর আসার সঙ্গে  বিশ্ব হিন্দু পরিষদের অনুষ্ঠানের কোনও যোগাযোগ নেই। 
     

  3. শিবসেনা  প্রধান বলেন মোদী সরকার কুম্ভকর্ণের মতো না ঘুমিয়ে থেকে  জেগে  উঠুক আর রাম মন্দির নির্মাণ করতে অর্ডিন্যান্স তৈরি করুক।
     

  4. বিশ্ব হিন্দু পরিষদের  দাবি আজকের  ধর্মসভায় যোগ দেবেন তিন লাখ ভক্ত।

  5.  অল ইন্ডিয়া  মুসলিম পার্সোনাল ল বোর্ডের প্রধান জাফারিব জানান  অযোধ্যার মুসলমান সম্প্রদায়ের মানুষ এই সমাবেশের ফলে  আতঙ্কিত। সংবাদ সংস্থা  পিটিআইকে  তিনি বলেছেন কেউ ভয় পেলে তাঁকে লখনউতে চলে আসতে  বলা হয়েছে। 

  6. এরই মাঝে  শনিবার সিপিএম, সিপিআই, অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লক আরএসপি এবং সিপিআইএম (এল) বাবরি মসজিদ ভাঙার দিন বিশেষ দিবস পালন করার  কথা  ঘোষণা করেছে। 

  7.  অযোধ্যায় সেনা মোতায়েনের দাবি করেছেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। 

  8. আক্রমণ শানিয়েছেন উত্তরপ্রদেশের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও। তাঁর মতে  ব্যর্থতা ঢাকতে নির্বাচনের আগে  মন্দির নির্মাণ নিয়ে তৎপর হয়েছে বিজেপি। 

  9. ক্ষমতায় আসার জন্য ধর্ম এবং যাত পাতের মতো বিষয়কে ব্যবহার করলে দেশে ঘৃণার পরিবেশ তৈরি হতে পারে বলে জানান প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

  10. প্রথমে অক্টোবর পরে  নভেম্বর মাসের ১২  তারিখ  সুপ্রিম কোর্ট বলে দিয়েছে রাম মন্দির নিয়ে  মামলার  দ্রুত শুনানি হবে না। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান জানুয়ারি  মাসে  ঠিক হবে শুনানির দিন।