This Article is From Dec 13, 2019

Protest Over Citizenship Act: রাজ্যের বিভিন্ন অঞ্চলে বিক্ষোভ, ট্রেন চলাচলে বিঘ্ন শিয়ালদহ শাখায়

দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার বহু ট্রেনও বাতিল হয়েছে অবরোধ ও বিক্ষোভের কারণে। ট্রেন চলাচল ব্যাহত হয়েছে শিয়ালদহ ও কৃষ্ণনগরের মধ্যেও।

Protest Over Citizenship Act: রাজ্যের বিভিন্ন অঞ্চলে বিক্ষোভ, ট্রেন চলাচলে বিঘ্ন শিয়ালদহ শাখায়

Protest Over Citizenship Act: রাজ্যের বিভিন্ন অঞ্চলে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

কলকাতা:

নাগরিকত্ব আইন (Citizenship Act) নিয়ে বিক্ষোভের আঁচ (Protest Over Citizenship Act) এবার রাজ্যেও। রাজ্যের বিভিন্ন অঞ্চলে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে (Protest Over Citizenship Act In West Bengal)। শুক্রবার রাজ্যের বিভিন্ন অঞ্চলে এর কারণে ব্যাহত হল জনজীবন। অবরোধ কৃষ্ণননগর-লালগোলা শাখায়। বেলডাঙা ও রেজিনগর স্টেশনে দুপুর ৩.২০ এবং মুর্শিদাবাদ স্টেশনের কাছে বিক্ষোভ দেখানো হয় ৪.৩০টায়। এক মুখপাত্র একথা জানিয়েছেন। বিক্ষোভকারীরা মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে আগুন লাগিয়ে দেয়। সেখানে উপস্থিত রেলপুলিশ বাহিনীর কর্মীদেরও প্রচণ্ড মারধর কর ক্ষিপ্ত হাজার হাজার জনতা। জেলার বহু সংখ্যালঘু সংগঠন গণ বিক্ষোভের ডাক দেয় বলে জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে। 

এক বর্ষীয়ান আরপিএফ কর্মী বলেন, ‘‘প্রতিবাদকারীরা আচমকাই রেলওয়ে স্টেশম চত্বরে ঢুকে পড়ে এবং প্ল্যাটফর্ম ও রেলের অফিস সহ দু'তিনটি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। আরপিএফ কর্মীরা তাদের থামাতে গেলে তাদের প্রচণ্ড মারধর করা হয়।''

 শিয়ালদহ ও কৃষ্ণনগরের মধ্যে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে।

এদিকে বারুইপুর-ডায়মন্ড হারবার শাখাতেও রেল চলাচলে বিঘ্ন ঘটে দুপুর ২.৫৫ নাগাদ বাসুলডাঙায় অবরোধের কারণে।

উলুবেড়িয়া স্টেশনে বিক্ষোভকারীরা রেললাইন অবরোধ করে। ভাঙচুর করে স্টেশন চত্বর ও বেশ কয়েকটি ট্রে‌নে। একজন রেল চালক আহত হয়েছেন বলে আধিকারিকরা জানিয়েছেন। এদিন দুপুর ৩.২২ মিনিট থেকে অবরোধ শুরু হয়। আপ ও ডাউন দুই দিকের ট্রেন চলাচলই বন্ধ হয়ে যায় বলে পূর্ব রেলের মুখপাত্র সঞ্জয় ঘোষ জানিয়েছেন। ১২৮৪১ হাওড়া-করমণ্ডল এক্সপ্রেসের চালক আহত হন বিক্ষোভকারীদের ছোঁড়া পাথরে। ভাঙচুর করা হয় প্ল্যাটফর্মেও।

দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার বহু ট্রেনও বাতিল হয়েছে অবরোধ ও বিক্ষোভের কারণে। ৬ নম্বর জাতীয় সড়কে হাজার হাজার মানুষ পথ অবরোধ করেছেন বলে জানা গিয়েছে।
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.