This Article is From Feb 09, 2020

জঙ্গলে সাপে ভর্তি নদীতে ,আটকে মানুষ,তাকে উদ্ধার করল কে জানেন? Viral Photo

এই ওরাং ওটাং টি বোর্নিওতে একটি সংরক্ষিত বনাঞ্চলে থাকে।

জঙ্গলে সাপে ভর্তি নদীতে ,আটকে মানুষ,তাকে উদ্ধার করল কে জানেন? Viral Photo

ওরাং ওটাং টি বোর্নিওতে একটি সংরক্ষিত বনাঞ্চলে থাকে

হাইলাইটস

  • সাপ ভর্তি একটি জলাশয়ে আটকে পড়েন এক ব্যক্তি
  • ভাইরাল হওয়া ছবিটিতে ওরাং ওটাং টিকে দেখা যাচ্ছে
  • এই ছবিটি ভীষণভাবেই ভাইরাল হয়েছে
নয়াদিল্লি:

নিজের জীবন বাজি রেখে কোনও মানুষের জীবন বাঁচিয়েছে একটি পশু, এমন ঘটনা আমরা অনেক সময়ই শুনেছি। এরকম একটি খবর আবার সামনে এসেছে। যেখানে সাপ ভর্তি একটি জলাশয়ে আটকে পড়েন এক ব্যক্তি। সাহায্যের জন্য আর্তি জানালে তাকে সাহায্য করতে এগিয়ে আসে শুধুমাত্র একটি ওরাং ওটাং। এই ছবিটি ভীষণভাবেই ভাইরাল হয়েছে। আপনার মনেও দাগ কাটবেই এই ছবিটি। ভাইরাল হওয়া ছবিটিতে ওরাং ওটাং টিকে  দেখা যাচ্ছে যে নদীতে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তিকে সাহায্য করার চেষ্টা করছে। এই ওরাং ওটাং টি বোর্নিওতে একটি সংরক্ষিত বনাঞ্চলে থাকে। সাপে ভরপুর একটি নদীর মাঝখানে একজন মানুষকে আটকে থাকতে দেখে, একটি ওরাং ওটাং এর নিজের হাত বাড়িয়ে সাহায্য করার ছবি সামনে এসেছে। মন ছুঁয়ে যাওয়া এই ছবিটি তুলেছেন ফটোগ্রাফার অনিল প্রভাকর। নিজের বন্ধুদের সঙ্গে এই জঙ্গলটিতে সাফারি করতে গিয়েছিলেন তিনি।

সিএনএনের সঙ্গে কথা বলার সময় অনিল প্রভাকর জানিয়েছেন বনাঞ্চলের ওই জায়গাটিতে সাপ আছে প্রচুর,খবর পেয়েছিলেন ওই লোকটি। আর তাই জন্যই ওই ওয়ার্ডেন সেখান থেকে সাপ সরাবার জন্য এসেছিলেন। "তারপরে আমি দেখলাম একজন ওরাংওটাং তার খুব কাছে চলে গেল, তাকে সাহায্য করার জন্য হাত বাড়িয়ে দিল সে। আর সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করলাম আমি। এটি সত্যিই আবেগঘন এক মুহূর্ত ছিল।"

প্রভাকর আরো বলেছেন, " ওই সময়টা তিন থেকে চার মিনিটের ছিল। এরপরে তিনি বলেছেন আমি ভীষণ খুশি হয়েছিলাম যে আমার সামনেই এই ঘটনাটি ঘটেছিল।বোর্নিয়া ওরাংওটাং সারভাইভাল ফাউন্ডেশন ইন্দোনেশিয়ার একটি এনজিও। যেটি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৯১ সালে। এই ফাউন্ডেশনে ৪০০ র বেশি মানুষ কাজ করেন। যারা ৬৫০ এরও বেশি ওরাংওটাংকে দেখভাল করেন।

Click for more trending news


.