This Article is From Apr 16, 2020

লকডাউনে এবার সকাল আটটাতেই খুলবে মিষ্টির দোকান, খোলা থাকবে বিকেল চারটে পর্যন্ত, জানাল রাজ্য সরকার

এর আগে মিষ্টির দোকানগুলি কেবল দুপুরে খোলার অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই নিয়ম বদলে গেল এবার।

লকডাউনে এবার সকাল আটটাতেই খুলবে মিষ্টির দোকান, খোলা থাকবে বিকেল চারটে পর্যন্ত, জানাল রাজ্য সরকার

এবার থেকে সকাল আটটাতেই খুলবে মিষ্টির দোকান।

লকডাউন (Lockdown) চলাকালীন রাজ্যের মিষ্টির দোকানগুলি (Sweet Shop) সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা থাকবে বলে বৃহস্পতিবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। এর আগে মিষ্টির দোকানগুলি কেবল দুপুরে খোলার অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রোজ চার ঘণ্টা দোকান খোলা রাখার নির্দেশ দিয়েছিলেন তিনি। সেই নিয়ম বদলে গেল এবার। সকাল থেকেই মিষ্টির দোকানে গিয়ে মিষ্টি কিনতে পারবেন রাজ্যবাসী। এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। এর ফলে রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০।

রাজ্যে করোনায় মৃত আরও ৩, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০

বুধবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাসের সংক্রমণ সংক্রান্ত এক সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, রাজ্যে মাত্র দু'টি ল্যাবরেটরি রয়েছে। টেকনিশিয়ানের সংখ্যাও সীমিত। তাই করোনা পরীক্ষা কম করা হচ্ছে।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা চেপে যাওয়া হচ্ছে বলে অভিযোগ জানিয়েছে রাজ্য বিজেপি এবং সিপিআই(এম)। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এক প্রতিনিধি দল রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে জানায়, ‘‘রাজ্য সরকার যে তথ্য দিচ্ছে তার উপরে রাজ্যের মানুষের ভরসা নেই।''

‘‘লকডাউন করোনা ভাইরাসকে হারাতে পারে না,'': কেন্দ্রকে বার্তা রাহুল গান্ধির

পাশাপাশি রাজ্যের সিপিআই(এম) নেতা সূর্যকান্ত মিশ্রও অভিযোগ করেন, রাজ্যের করোনা আক্রান্ত বা করোনায় মৃতের সংখ্যার হিসেবে স্বচ্ছতা রাখছে না রাজ্য সরকার।

এদিকে গত মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়ে দেন, দেশব্যাপী লকডাউনের মেয়াদ ১৪ এপ্রিলের পরিবর্তে বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, ভারতে করোনা ভাইরাসে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৪২০। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের।

.