This Article is From Aug 07, 2019

প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ”: আপডেট

Sushma Swaraj Dies: সুষমা স্বরাজকে স্মরণ করে শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী লেখেন, “ভারতীয় রাজনীতির গৌরবময় অধ্যায়ের সমাপ্তি”

প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ”: আপডেট

৬৭বছর বয়সে প্রয়াত সুষমা স্বরাজ (ফাইল ছবি)

নয়াদিল্লি:

দিল্লির এইএমস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৭ বছর বয়সে প্রয়াত হন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।  আশঙ্কাজনক হওয়ায়, তাঁকে হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। সম্প্রতি তাঁর শারিরীক অবস্থা ভাল যাচ্ছিল না, সেই কারণে. এবার লোকসভা ভোটে দাঁড়াননি তিনি। এদিন সন্ধ্যায় জম্মু কাশ্মীর নিয়ে সরকারের সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে ট্যুইট করেন সুষমা স্বরাজ। ট্যুইটে তিনি লেখেন, “ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনাকে অনেক ধন্যবাদ। আমার সারাজীবনে আমি এটা দেখার অপেক্ষায় ছিলাম”। বিদেশমন্ত্রী থাকাকালীন, ট্যুইটারে অনেক মেসেজের উত্তর দিয়েছেন তিনি। সূত্রের খবর, মঙ্গলবার রাত ৯.৫০ নাগাদ তাঁকে নয়াদিল্লির এইএমস হাসপাতালে ভর্তি করা হয়।

প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের প্রয়াণে শোকাহত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট করে তিনি লেখেন, অবিস্মরণীয় নেত্রীর প্রয়াণে ভারত শোকাহত। মঙ্গলবার রাতে নয়াদিল্লির এইএমস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হন প্রাক্তন বিদেশমন্ত্রী। প্রাক্তন বিদেশমন্ত্রীকে স্মরণ করে প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, “ভারতীয় রাজনীতির একটি গৌরবময় অধ্যায়ের সমাপ্তি"। ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি লেখেন, “ভারত দুঃখিত এক অবস্মরণীয় নেত্রীর প্রয়াণে, যিনি তাঁর জীবন উৎসর্গ করেছিলেন মানুষের কাজে, এবং গরীব মানুষের জনজীবনকে আরও উন্নত করতে। সুষমা স্বরাজজী এমন এক ধরণের মানুষ ছিলেন, যিনি কোটি কোটি মানুষের কাছে ছিলেন, অনুপ্রেরণা”।

এখানে দেখুন সুষমা স্বরাজ সম্পর্কিত আপডেট: 

Aug 07, 2019 04:41 (IST)

সুষমা স্বরাজকে শ্রদ্ধা জানালেন চিত্রনির্মাতা করণ জোহর


Aug 07, 2019 04:40 (IST)

সুষমা স্বরাজের ছবি পোস্ট করে শোকজ্ঞাপন করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারারামন


Aug 07, 2019 03:14 (IST)


মঙ্গলবার রাতে এইএমস হাসপাতালে মৃত্যুর পরেই সুষমা স্বরাজের দেহ নিয়ে যাওয়া হয় তাঁর দিল্লির বাড়িতে।

১২টা থেকে ৩টে পর্যন্ত তাঁর দেহ রাখা হবে বিজেপির সদর দফতরে, সেখানে শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ, তারপর লোধি শ্মশানে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

Aug 07, 2019 03:03 (IST)

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় আজ সুষমা স্বরাজের শেষকৃত্য সম্পন্ন হবে

হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাতে মৃত্যু প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লোধি রোড মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে, বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডাকে উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

স্বাস্থ্যেরঅ অবনতি হওয়ায় সুষমা স্বরাজকে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে ভর্তি করা হয়।

এইএমস সূত্রে জানা গিয়েছে, রাত ৯টা নাগাদ অস্থিরতা বোধ করতে থাকেন সুষমা স্বরাজ, রাত ৯.৩০ নাগাদ অ্যাম্বুল্যান্সে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রায় ৭০ থেতে ৮০ মিনিট ধরে তাঁকে সুস্থ করে তোলার চেষ্টা করতে থাকেন চিকিৎসকরা। তবে তা সফল হয়নি। সংবাদসংস্থা এএনআইয়ের রিপোর্ট অনুসারে, রাত ১০.৫০ নাগাদ তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

Aug 07, 2019 02:57 (IST)

বিজেপি নেত্রীর প্রয়াণে ট্যুইটারে শোকপ্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী শাবান আজমি, জাভেদ আখতার, পরিণীতি চোপরা, রিতেশ দেশমুখ এবং আয়ুষ্মান খুরানা।

Aug 07, 2019 01:37 (IST)

মঙ্গলবার সুষমা স্বরাজের মৃত্যুতে দেশ শোকাচ্ছন্ন। তিনি ছিলেন বিজেপির সবচেয়ে সম্মানীয় নেত্রী এবং বিদেশমন্ত্রী থাকাকালীন তাঁর কাজের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। ১০টা নাগাদ তাঁকে এইএমস হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। সেখানেই মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬ বছর।

Aug 07, 2019 01:34 (IST)

৬৭ বছরে বয়সে প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজ

মঙ্গলবার সন্ধায় প্রয়াত হন প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপিনেত্রী সুষমা স্বরাজ। নয়াদিল্লির এইএমস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। হাসপাতালে পৌঁছেছেব দলীয় সহকর্মী এবং মন্ত্রীরা। প্রথমে পৌঁছান নীতিন গড়করি, ডঃ হর্ষ বর্ধন, রাজনাথ সিং, এবং স্মৃতি ইরানি।

Aug 07, 2019 01:31 (IST)

Sushma Swaraj Dead: "আকর্ষণীয় মর্যাদা, জনজীবনে সাহসী এবং অখণ্ড জীবন", ট্যুইট রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের

"শ্রীমতি সুষমা স্বরাজের প্রয়াণের খবরে প্রচণ্ড মর্মাহত। দেশ হারাল একজন আকর্ষণীয় মর্যাদা, জনজীবনে সাহসী এবং অখণ্ড জীবনকে।অন্যকে সাহায্য করার সদিচ্ছা, ভারতবাসীর জন্য কাজের কারণে, তিনি স্মরণীয় হয়ে থাকবেন", ট্যুইট রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের।


Aug 07, 2019 01:27 (IST)

Sushma Swaraj Death:"সমস্ত দেশ দুঃখিত, বিদেশমন্ত্রী হওয়ায় আরও বেশী"


Aug 07, 2019 01:25 (IST)

প্রাক্তন অর্থমন্ত্রীঅরুণ জেটলির ট্যুইট, "মর্মাহত, বেদনার্ত এবং সুষমাজীর মৃত্যুর খবরে ভগ্নহৃদয়। সমসাময়িক যুগে তিনি ছিলেন অসাধারণ রাজনীতিক। সমস্ত পদেই তিনি ছিলেন অসামান্য। তিনি দলের উচ্চপদে, এনডিএ সরকারের এবং বিরোধী আসনেও। তিনি একটি শূন্যস্থান তৈরি করে গেলেন, যা অপূরণীয়"

Aug 07, 2019 01:21 (IST)

Sushma Swaraj Death:"তাঁর অগ্রণী কাজ দৃষ্টান্তমূলকভাবে মডেল সরকারের কাজ হিসেবে গণ্য হবে", ট্যুইট চন্দ্রবাবু নাইডুর


Aug 07, 2019 01:18 (IST)

Sushma Swaraj Dead:"একজন অসাধারণ রাজনীতিবিদ, নেত্রী, ভাল মানুষ", ট্যুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের

Sushma Swaraj Dead:"একজন অসাধারণ রাজনীতিবিদ, নেত্রী, ভাল মানুষ", ট্যুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের

বাংলার মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া, "সুষমা স্বরাজের হঠাৎ মৃত্যুর খবরে গভীরভাবে শোকাহত। ১৯৯০ থেকে আমি তাঁকে চিনতাম। আমাদের আদর্শ ভিন্ন হলেও, আমরা সংসদে অনেক ভাল সময় কাটিয়েছি। অসাধারণ রাজনীতিবিদ, নেত্রী, ভাল মানুষ। ওনাকে মিস করব। তাঁর পরিবারের প্রতি সমবেদনা"


Aug 07, 2019 01:16 (IST)

Sushma Swaraj Dies:"পুরোপুরি মর্মাহত" ট্যুইট মনীশ তিওয়ারির


Aug 07, 2019 01:15 (IST)

Sushma Swaraj Dies:"গভীরভাবে মর্মাহত" ট্যুইট কংগ্রেসে নেতা সিদ্ধারামাইয়ার


Aug 07, 2019 01:12 (IST)

Sushma Swaraj Death:"গভীরভাবে মর্মাহত", ট্যুইট করে শোকপ্রকাশ এইচডি দেবগৌড়ার

"প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী, দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী সুষমা স্বরাজজীর প্রয়াণে আমি গভীরভাবে মর্মাহত। আমাদের দেশের ক্ষতি। তাঁর পরিবারকে এই দুঃখ ভোলার ক্ষতি দিন ঈশ্বর", ট্যুইট এইডি দেবগৌড়ার।

Aug 07, 2019 01:09 (IST)

Sushma Swaraj Dies:"দলের মধ্যে সম্মানীয়", ট্যুইট রাজনাথ সিং-এর

রাজনাথ সিং-এর প্রতিক্রিয়া, "গভীরভাবে শোকাহত এবং মূল্যবান সহকর্মী শ্রীমতি সুষমা স্বরাজের হঠাৎ প্রয়াণে দুঃখিত"। তাঁর কথায়, "তিনি ছিলেন দ্বিতীয় সাংসদ এবং দলের বাইরেও তিনি ব্যাপকভাবে সম্মানিত ছিলেন। তাঁর মৃত্যু আমাদের বড় ক্ষতি"

Aug 07, 2019 01:04 (IST)

Sushma Swaraj Dead:"আপনার প্রতিশ্রুতি পূরণ না করেই চলে গেলেন", ট্যুইট স্মৃতি ইরানির


Aug 07, 2019 01:00 (IST)

Sushma Swaraj Dies:"তিনি আমায় শরদ ভাই বলে ডাকতেন", ট্যুইট শরদ পাওয়ারের

সুষমা স্বরাজের মৃত্যুতে হতবাক। তিনি সবসময় আমায় 'শরদভাই' বলতেন। আমরা একজন মহান স্টেটসম্যানকে হারালাম, অসাধারণ বাগ্মী, দক্ষ প্রশাসক। তিনি ছিলেন আমার সহ সাংসদ এবং ভাল  মানুষ"


Aug 07, 2019 00:59 (IST)
Aug 07, 2019 00:44 (IST)

Sushma Swaraj Death: "আমরা খুবই দুঃখ পেয়েছি" সুষমা স্বরাজের মৃত্যুতে ট্যুইট কংগ্রেসের

কংগ্রসের তরফ ট্যুইটে বলা হয়, "আমরা খুবই দুঃখিত শ্রীমতি সুষমা স্বরাজের অকাল মৃত্যুর খবরে। তাঁর পরিবারের প্রতি আমাদের সমবেদনা"

Aug 07, 2019 00:40 (IST)

Sushma Swaraj Death:"সুবক্তা ছিলেন সুষমা স্বরাজ", ট্যুইট প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী বলেন, "সুষমা স্বরাজ ছিলেন একজন সুবক্তা এবং অসাধারণ সাংসদ। তিনি বলেন, " তিনি দলের মধ্যে অত্যন্ত প্রশংসা এবং সম্মান পেয়েছেন। যখনই আদর্শ এবং বিজেপির স্বার্থের প্রসঙ্গ আসত, তিনি আপোষ করতেন না, দলের বৃদ্ধিতে তাঁর অনেক অবদান রয়েছে" 


.