This Article is From Jul 07, 2018

সুনন্দা পুষ্কর মৃত্যু মামলাঃ আদালতে জামিন মঞ্জুর হল শশী থারুরের

আদালতে হাজিরা দেওয়ার পর  1 লক্ষ টাকার জামিনে ছাড়া পান তিনি

সুনন্দা পুষ্কর মৃত্যু মামলাঃ  আদালতে জামিন মঞ্জুর হল শশী থারুরের

হাজিরা দিতে গেলেন শশী থারুর

নিউ দিল্লি:

স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যু মামলার শুনানির জন্য আজ দিল্লির আদালতে এসেছিলেন শশী থারুর। আদালতে হাজিরা দেওয়ার পর  1 লক্ষ টাকার জামিনে ছাড়া পান তিনি।বিচারপতি তাঁর জামিন মঞ্জুর করার সময় বলেন, "যেহেতু, দায়রা আদালত আগেই অগ্রিম জামিনের আবেদন মঞ্জুর করে দিয়েছে, তাই, নতুন করে জামিনের জন্য প্রথাগত আবেদন আর না করলেও চলবে"।

বিজেপি নেতা সুব্রহ্মনিয়ম স্বামী আদালতের কাছে অনুরোধ করেছিলেন, এই মামলায় সরকারি পক্ষের উকিলদের সঙ্গে তাঁকেও যেন প্রশ্ন করার অধিকার দেওয়া হয়। এছাড়া, ভিজিল্যান্স এনকোয়্যারির রিপোর্টও দেখতে চেয়েছিলেন তিনি। কিন্তু, সরকারি পক্ষের উকিল ও শশী থারুরের উকিল- দু'তরফ থেকেই এই ব্যাপারে আপত্তি ওঠায় আর ব্যাপারটি বেশিদূর এগোয়নি।

শশী থারুরের কৌঁসুলিরা এই মামলায় সুব্রহ্মনিয়ম স্বামীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। আদালত জানিয়েছে এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী  26 জুলাই। এই মামলার তদন্ত চালানো বিশেষ তদন্তকারী দল ( সিট ) তাঁর বিরুদ্ধে  3000 পাতার চার্জশিট জমা দেওয়ায় আদালত থারুরকে ডেকে পাঠিয়েছিল।

গত 5 জুন শশী থারুরের আগাম জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। যদিও, আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছিল, এর মধ্যে বিদেশে যেতে পারবেন না থারুর। যদিও বিশেষ তদন্তকারী দল তাঁর আগাম জামিনের আবেদনের তীব্র বিরোধিতা করেছিল।

গত মাসেই আদালত জানিয়েছিল, নিষ্ঠুরতা ও আত্মহত্যা প্ররোচনা দেওয়া- এই দুই কারণে শশী থারুরের বিরুদ্ধে মামলাটি এগিয়ে নিয়ে যাওয়ার যথেষ্ট উপযুক্ত পটভূমি রয়েছে।

 2014 সালের 17 জানুয়ারি দিল্লির একটি পাঁচতারা হোটেলের সুইট থেকে  51 বছর বয়সী সুনন্দা পুষ্করের মৃতদেহ উদ্ধার করা হয়। পাকিস্তানের এক মহিলা সাংবাদিকের সঙ্গে অবৈধ সম্পর্ক রাখার অভিযোগে সোশ্যাল মিডিয়ায় তিনি তাঁর স্বামীকে তুমুল ভর্ৎসনা করার ঠিক দু'দিন বাদেই ঘটেছিল তাঁর মৃত্যুর ঘটনাটি।

তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, তাঁর মৃত্যুর আগের দিন সুনন্দা পুষ্কর যতগুলি ফোন করেছিলেন শশী থারুরকে, তার একটা ফোনও ধরেননি থারুর। বারবার ফোন কেটে দিচ্ছিলেন। তাঁর সঙ্গে কথা বলার জন্য শেষে সোশ্যাল মিডিয়ার দারস্থ হন সুনন্দা পুষ্কর। কিন্তু, শশী থারুর সেখানেও তাঁর মেসেজের কোনও জবাব দেননি বলে উল্লেখ করা হয়েছে  3000 পাতার ওই চার্জশিটটিতে।
 

.