আইপিএল ২০২০ করতে সব বিকল্প নিয়ে কাজ করছে বিসিসিআই: সৌরভ গঙ্গোপাধ্যায়

বিসিসিআই (BCCI) বন্ধ স্টেডিয়ামে আইপিএল করতে প্রস্তুত, এ ছাড়া সব বিকল্প খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

আইপিএল ২০২০ করতে সব বিকল্প নিয়ে কাজ করছে বিসিসিআই: সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেন, আগামী দু’মাসের মধ্যে শুরু হতে পারে ক্রিকেট

হাইলাইটস

  • বন্ধ দরজার ভিতরেই হতে পারে আইপিএল ২০২০
  • বিসিসিআই সব বিকল্প খতিয়ে দেখছে
  • সৌরভ গঙ্গোপাধ্যায় সদস্য ইউনিটগুলোকে চিঠিতে জানিয়েছেন

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) তাঁর চিঠিতে সদস্বযদের জানিয়েছেন বন্ধ দরজার পিছনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) আয়োজিত করতে প্রস্তুত বিসিসিআই এবং এই বছর টুর্নামেন্টের সম্ভাব্য সকল বিকল্প খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। চিঠিতে বলা হয়েছে: "বিসিসিআই খালি স্টেডিয়ামে টুর্নামেন্ট খেলতে চাইলেও, চলতি বছরে আমরা আইপিএল মঞ্চস্থ করতে পারব কিনা তা নিশ্চিত করার জন্য সম্ভাব্য সকল বিকল্প নিয়ে কাজ চলছে।" ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল তবে করোনভাইরাস মহামারীজনিত কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। ধারণা করা হচ্ছে, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলে অক্টোবর-নভেম্বর উইন্ডোয় এই টুর্নামেন্টটি খেলতে পারে বিসিসিআই।

সৌরভ তাঁর চিঠিতে আরও বলেছেন যে করোনাভাইরাসজনিত কারণে সারা দেশে ক্রিকেট বন্ধ হয়ে পড়েছে এবং আগামী দুই মাসের মধ্যে প্রশিক্ষণ এবং প্রতিযোগিতামূলক ক্রিকেট আবার শুরু হতে পারে বলে মনে করেন তিনি।

"বিসিসিআই সমস্ত রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য একটি কোভিড-১৯ স্ট্যান্ডার্ড অপারেশন প্রক্রিয়া (এসওপি) বিকাশের প্রক্রিয়াধীন রয়েছে। মূলত এই এসওপিটি আমাদের সদস্যদের একটি স্ট্যান্ডার্ড গাইডলাইন সরবরাহ করার লক্ষ্যে তৈরি করা হচ্ছে যা সমিতিগুলিকে সহায়তা করবে। নিজ নিজ অঞ্চলে ক্রিকেট পুনরায় চালু করুন," সৌরভ সমস্ত অনুমোদিত সদস্যকে তার চিঠিতে লিখেছেন।

বিসিসিআই সভাপতি আরও বলেছেন যে এই লকডাউন সময়কালে বোর্ড বোর্ডের সঙ্গে জড়িত প্রত্যেকের পাওনা মেটানোর চেষ্টা করছে।

"বিসিসিআই তার বিভিন্ন সদস্যদের বকেয়া এবং প্রদেয় তহবিল / অনুদানগুলি প্রকাশের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে। যে সকল সংস্থা তাদের অ্যাকাউন্ট এবং তহবিলের ব্যবহারের শংসাপত্রের যথাযথ জমা দিয়েছে তারা ইতিমধ্যে অনুদান পেয়েছে। বিসিসিআই যথাযথ এবং প্রদেয় তহবিল প্রকাশের চেষ্টা করবে / অবশিষ্ট অ্যাসোসিয়েশনের জন্য অনুদানও দেওয়া হবে, সমস্ত ডকুমেন্টেশনের আনুষ্ঠানিকতা তাদের শেষ হলে।"

এই বছরের শুরুর দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় সিনিয়র পুরুষ দলকে শেষবারের মতো অ্যাকশনে দেখা গিয়েছিল। দলটি টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ওয়ানডে এবং টেস্ট সিরিজ হেরে শেষ করেছিল।