This Article is From Oct 03, 2018

দলের উপর ক্ষুব্ধ কংগ্রেসের সোশ্যাল মিডিয়া প্রধান, যোগ দিচ্ছেন না কাজে

কংগ্রেসের সোশ্যাল মিডিয়া প্রধান দিব্যা স্পন্দনা দলের উপর ক্ষুব্ধ হয়েছেন বলে খবর। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ও দলের সোশ্যাল মিডিয়ায় উপস্থিতির নেপথ্য বড় ভূমিকা পালন করে এসেছেন তিনি।

দলের উপর ক্ষুব্ধ কংগ্রেসের সোশ্যাল মিডিয়া প্রধান, যোগ দিচ্ছেন না কাজে

সম্প্রতি দিব্যা যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চোর বলেছেন সেটা রাহুলের পছন্দ হয়নি।

হাইলাইটস

  • দলের অনুষ্ঠানে গড়হাজির থাকছেন দিব্যা
  • দলের সঙ্গেও যোগাযোগ কমিয়েছেন বলে খবর
  • প্রধানমন্ত্রীকে নিয়ে টুইট করে সংবাদ শিরোনামে আসেন দিব্যা
নিউ দিল্লি:

কংগ্রেসের সোশ্যাল মিডিয়া প্রধান দিব্যা স্পন্দনা দলের উপর ক্ষুব্ধ হয়েছেন বলে খবর। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ও দলের সোশ্যাল মিডিয়ায় উপস্থিতির নেপথ্য বড় ভূমিকা পালন করে এসেছেন তিনি। এখন তিনি কংগ্রেসের উপর ক্ষুব্ধ হয়েছেন বলে খবর। আর তাই দলের অনুষ্ঠানেও অনুপস্থিত থাকছেন তিনি। এ ব্যাপারে কংগ্রেসের একাধিক নেতা  জানিয়েছেন দিব্যার কাজের পরিধি কিছুটা কমেছে।

মহারাষ্ট্রের ওয়ারধায় মঙ্গলবার এআইসিসির বৈঠক বসেছিল। তাতে অনুপস্থিত ছিলেন দিব্যা। 2013 সালের পর এই প্রথম দিল্লির বাইরে অন্য কোথাও বৈঠকে বসে এআইসিসি। গত বছর মে মাসে কংগ্রেসের সোশ্যাল মিডিয়ার প্রধান হিসেবে দ্বায়িত্ব নেন দিব্যা। তার  আগে পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের থেকে বিজেপির উপস্থিতি ছিল অনেক বেশি । শুধু কাজ না করা নয় তাঁর টিমের সদস্যদের সঙ্গে যোগাযোগও নাকি কম রাখছেন তিনি। পাশাপাশি এটাও শোনা যাচ্ছে  কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাকে তিনি জানিয়েছেন দ্রুত কাজে ফিরবেন।

কিন্তু এই ক্ষোভের কারণ কী? কংগ্রেস সূত্র বলছে  দিন কয়েক আগে  থেকে কংগ্রেস সভাপতির টুইটারের দ্বায়িত্ব সামলাচ্ছেন নিখিল আলভা। তিনি কংগ্রেসের বহু দিনের সঙ্গী মারগারেট আলভার পুত্র। তবে এই বিতর্কে ঢুকতে নারাজ নিখিল। সূত্রের খবর সম্প্রতি দিব্যা যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চোর বলেছেন সেটা রাহুলের পছন্দ হয়নি। তাছাড়া মোদী শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন দিব্যা। সেটাও ভালভাবে নেয়নি কংগ্রেস।