This Article is From Apr 21, 2020

লকডাউনে ১০০ কিমি হেঁটে পথেই মৃত বালিকা, শোকপ্রকাশ শেখর কাপুরের

বারো বছরের ছোট্ট মেয়েটি আরও এগারো জনের সঙ্গে হাঁটতে শুরু করেছিল। কিন্তু বাড়ি আর ফেরা হল না তার।

লকডাউনে ১০০ কিমি হেঁটে পথেই মৃত বালিকা, শোকপ্রকাশ শেখর কাপুরের

বারো বছরের বালিকা বাড়ি ফেরার পথেই মৃত।

হাইলাইটস

  • লকডাউনের বাড়ি ফেরার পথে মৃত বালিকা
  • মর্মান্তিক ঘটনায় টুইট করে শোকপ্রকাশ শেখর কাপুরের
  • সোশ্যাল মিডিয়ায় অনেকেই সেই পোস্টে কমেন্ট করেছেন
নয়াদিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ রুখতে দেশব্যাপী লকডাউনের (Lockdown) ফলে স্তব্ধ গোটা দেশ। এই পরিস্থিতিতে বাড়ি ফিরতে হলে হাঁটা ছাড়া উপায় নেই। তাই বারো বছরের ছোট্ট মেয়ে আরও এগারো জনের সঙ্গে হাঁটতে শুরু করেছিল। কিন্তু বাড়ি আর ফেরা হল না তার। শরীর জলশূন্য হয়ে পড়ায় পথেই মৃত্যু হল তার! কর্নাটকের বীজাপুর থেকে সে তেলেঙ্গানার পেরুর গ্রামে এসেছিল কাজ করতে। লকডাউনের মেয়াদ বাড়ার পরেই সে গ্রামের এগারো জনের সঙ্গে বাড়ি ফেরার পরিকল্পনা করে। কিন্তু পথের মধ্যেই সব শেষ হয়ে গেল। মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বলিউডের নামী পরিচালক শেখর কাপুর (Shekhar Kapur)।

শেখর কাপুর ওই বালিকার মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করে লেখেন, ‘‘আমরা সবাই ওর মৃত্যুর জন্য দায়ী। আমরা পরিযায়ী শ্রমিকদের দুর্দশা সম্পর্কে ওয়াকিবহাল। কারখানার সাইটে থাকি বা ঘরে, আমরা চোখ বন্ধ করে ন‌িয়েছি।'' শেখর কাপুরের টুইটের প্রতিক্রিয়ায় অনেকেই কমেন্ট করেছেন।

বারো বছরের বালিকা জমলো মডকামি দু'মাস আগে লঙ্কা ভাঙার কাজ করতে তেলেঙ্গানার পেরুর গ্রামে আসে। এরপর লকডাউনের মেয়াদ বাড়ার ঘোষণার পরে ১৬ এপ্রিল সে তার দলের সঙ্গে রওয়ানা হয় নিজের গ্রামের উদ্দেশে। দু'দিনে একশো কিমি পথ চলার পর যখন বাড়ি আর ১৪ কিমি দূরে, সেই সময়ই মৃত্যু হয় ওই বালিকার।

.