This Article is From Apr 27, 2020

রোজা রাখলেন নুসরত, মায়ের সঙ্গে রকমারি খাবার নিয়ে সারলেন ইফতার

নিয়ম মেনে রোজা রাখতে দেখা গেল শাসকদলের সাংসদ, অভিনেত্রী নুসরত জাহানকে।

রোজা রাখলেন নুসরত, মায়ের সঙ্গে রকমারি খাবার নিয়ে সারলেন ইফতার

রোজার পর সপরিবারে ইফতারে নুসরত জাহান

কলকাতা:

রমজানের চাঁদ (Ramdan Moon) দেখা গেছে ২৪ এপ্রিল। ২৫ এপ্রিল থেকে ইসলামি নিয়ম অনুযায়ী, শুরু মুসলিমদের উপবাস আর সংযমের রমজান মাস (Ramdan Month)। এই একমাস চলবে প্রার্থনা এবং রোজা। সেই নিয়ম মেনে রোজা রাখতে দেখা গেল শাসকদলের সাংসদ, অভিনেত্রী নুসরত জাহানকে (Nusrat Jahan)। গতকাল রোজা রেখে সারাদিন উপোস করেন। সন্ধেয় তাঁকে দেখা যায় মায়ের সঙ্গে ইফতারে যোগ দিতে। সামনে সাজানো রকমারি জিভে জল আনা খাবার, ফল। সেশ্যালে এই ছবি পোস্ট করতেই নুসরতকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। তবে কিছু নেট নাগরিকের প্রশ্ন, আদতে তিনি কোন ধর্মের! এর আগে মুসলিম হয়ে হিন্দুকে বিয়ে করে হিন্দু নারীর সাজপোশাক পরার জন্য প্রচণ্ড ট্রোলড হয়েছিলেন সাংসদ। যদিও অভিনেত্রীর বরাবরের যুক্তি, তিনি সর্বধর্মসমন্বয়ে বিশ্বাসী। সেই বিশ্বাসেই তিনি বিজয়া দশমীতে সিঁদুর খেলেছেন, রথে ইস্কনের সঙ্গে ঝাঁটা দিয়ে রাস্তা পরিষ্কার করেছেন। একই বিশ্বাস নিয়ে রোজাও রাখছেন রমজানে।

Iftar Time..!! #ibadat #fasting #familytime #prayfortheworld

A post shared by Nusrat (@nusratchirps) on

cjcpevsj

রমজানের শুরুতেই সাংসদ ‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন'....রাজ্যবাসীকে এই আন্তরিক অনুরোধ জানিয়েছেন। করোনা রোধে সারা বিশ্বে লকডাউন। বিশেষ উৎসব, পার্বণেও মন্দির-মসজিদ যাওয়ার অনুমতি দিচ্ছে না প্রশাসন। কারণ, যেকোনও জমায়েত সংক্রমণ ছড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। তাই তাঁর অনুরাগী এবং সমস্ত মুসলিম সম্প্রদায়ের প্রতি নুসরতের ভিডিও বার্তা, অনুষ্ঠান, উৎসব পালন করুন নিজের বাড়িতে থেকে। ঈশ্বর বা আল্লাহকে ডাকুন ঘরের ভেতর থেকে। তিনি সর্বত্র বিরাজমান। অন্তর দিয়ে ডাকলে সবার ডাক তিনি শুনবেন। একই সঙ্গে তিনি রমজানের শুভেচ্ছাও জানান সবাইকে।

Ramzan Mubarak!

A post shared by Nusrat (@nusratchirps) on

ভিডিও বার্তায় তিনি বলেন, 'বাড়িতে থেকে সমস্ত আচার-অনুষ্ঠান পালন করুন। ইচ্ছে হলে মসজিদে ইফতারের দানসামগ্রী পৌঁছে দিতে পারেন। কিন্তু ইফতার বা অন্য কোনও কারণের জন্য কোথাও জমায়েত করবেন না। এতে করোনা সংক্রমণ আরও বাড়বে।' একই সঙ্গে তিনি আরও জানান, সবাই মিলে আল্লাহ-র কাছে দোয়া জানালে বিশ্ব খুব তাড়াতাড়ি করোনা মুক্ত হবে। 

‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন', রমজানে অনুরোধ নুসরতের

এদিকে করোনা সংক্রমণের জন্য চলতি রমজানের আগে এক বৈঠকে রুয়াত-এ-হিলাল কমিটি জানিয়েছে, "দিল্লি-সহ একাধিক জায়গা থেকে এই চাঁদ দেখা গিয়েছে।" জামা মসজিদের শাহি ইমাম সইদ আহমেদ বুখারিও বলেছেন, "দেখা গিয়েছে রমজান চাঁদ। শনিবার থেকে উপবাস শুরু করবেন মুসলিমরা।" এদিকে, প্রতিবছর রমজান চাঁদ মুসলিমদের কাছে উৎসবের বার্তা নিয়ে আসে। দিনভর উপবাস আর মসিজদে গিয়ে বিশেষ প্রার্থনা করেন মুসলিম ধর্মালম্বীরা। কিন্তু এ বছর পরিস্থিতি প্রতিকূল। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের রোধে চলছে লকডাউন। তাই সব মসজিদের মৌলবিরা আবেদন করেছেন, সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং লকডাউন বিধি মানতে বাড়িতেই পালন করুন সবাই রমজান রীতি।