রাজীব কুমারের খোঁজে বিশেষ দল তৈরি করল সিবিআই: সূত্র

এক্তিয়ারের বাইরে থাকার যুক্তিতে, রাজীব কুমারের আগাম জামিন খারিজ করে দিয়েছেন বিশেষ আদালত

রাজীব কুমারের খোঁজে বিশেষ দল তৈরি করল সিবিআই: সূত্র
কলকাতা:

সারদাকাণ্ডে  (Saradah  Chit Fund Scam)  একাধিকবার সিবিআইয়ের (CBI) নোটিশ এড়িয়েছেন কলকাতার প্রাক্তন পুলিশ  কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar), তাঁর খোঁজে এবার বিশেষ তদন্তকারী দল তৈরি করেছে সিবিআই, সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে। রাজীব কুমার কোথায় রয়েছেন তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা, সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে, পাশাপাশি রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে চিঠি দিয়ে রাজীব কুমারকে হাজিরা দিতে বলা হয়েছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের খোঁজে বিশেষ দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন, কলকাতা হাইকোর্ট গ্রেফতারি থেকে সুরক্ষা প্রত্যাহার এবং দুবার নোটিশ পাঠানোর পরেই হাজিরা দেননি রাজীব কুমার।

নোটিশ উপেক্ষা রাজীব কুমারের, সিবিআইকে জবাব দিল রাজ্য

শুক্রবার রাজীব কুমারের গ্রেফতারি থেকে সুরক্ষা প্রত্যাহার করে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার সকাল ১০টায় তাঁকে হাজিরা দিত বলা হলেও, তিনি হাজিরা এড়িয়েছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা।

তদন্তকারীরা জানিয়েছেন, তাঁদের হাতে থাকা আইন অনুযায়ী, অন্য বিকল্পে-এর পথে হাঁটতে চলেছেন তাঁরা। সোমবার, রাজ্য পুলিশে ডিজির তরফে সিবিআইকে জানানো হয়, তাদের পাঠানো নোটিশ রাজীব কুমারের সরকারি বাসভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে, যদিও তার কোনও উত্তর এখনও আসেনি, এমনটাই জানিয়েছেন তদন্তকারীরা।

চিঠি দিয়ে রাজীব কুমার জানিয়েছেন, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন তিনি। পাশাপাশি নিজের জন্য আইনি পদক্ষেপ করছেন বলেও জানিয়েছেন রাজীব কুমার।

সোমবারেও হাজিরায় ব্যর্থ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার

এক্তিয়ারের বাইরে থাকার যুক্তিতে, রাজীব কুমারের আগাম জামিন খারিজ করে দিয়েছেন বিশেষ আদালত।

শনিবার নবান্নে চিঠি দিতে যান সিবিআই আধিকারিকরা, যদিও তাঁদের কোনও কাজের দিনে আসতে বলা হয়। ডিজিকে উদ্দ্যেশ্য করে চিঠি দেন তাঁরা। ডিজি বীরেন্দ্রকে রিপোর্ট করেন রাজীব কুমার, ই-মেল করে সিবিআইকে তিনি জানান, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে থাকায়, হাজিরার জন্য একমাসের সময় চাই তাঁর।

২০১৪-এ সারদাসহ অন্যান্য চিটফান্ডকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তবে তার আগে তদন্তের দায়িত্বে ছিল রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী দল বা সিট। সেই তদন্তকারী দলের প্রধান ছিলেন রাজীব কুমার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)