This Article is From Jan 19, 2020

"আমি কোন রকমে চারবার উপ মুখ্যমন্ত্রী হয়েছি!" কেন বললেন Ajit Pawar?

এনসিপি নেতা অজিত পাওয়ার(Ajit Pawar) বলেছেন তাঁর কাকা পার্টির সভাপতি শরদ পাওয়ার(Sharad Pawar) চারবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। সেখানে তিনি তো কোনরকমে চারবার উপ মুখ্যমন্ত্রী হয়েছেন।

অজিত পাওয়ার ,তাঁর কাকা পার্টির সভাপতি শরদ পাওয়ার

এনসিপি নেতা অজিত পাওয়ার(Ajit Pawar) বলেছেন তাঁর কাকা পার্টির সভাপতি শরদ পাওয়ার(Sharad Pawar) চারবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। সেখানে তিনি তো কোনরকমে চারবার উপ মুখ্যমন্ত্রী হয়েছেন। পুনে জেলায়, নিজের নির্বাচনী ক্ষেত্র বারামতিতে শনিবার একটি অনুষ্ঠানে এই বক্তব্য রেখেছেন তিনি। ৬০ বছরের বর্ষীয়ান নেতা বলেছেন, "আমি একজন দলের কর্মী, যেখানে সাহেব ( শরদ পাওয়ার) চারবার মুখ্যমন্ত্রী পদে বসেছেন, আমি তো কোনরকমে চারবার উপমুখ্যমন্ত্রী হয়েছি।" শ্রোতাদের তিনি বলেছেন, "যদি সাহেব চারবার মুখ্যমন্ত্রী হতে পারেন তাহলে আমি কি চারবার উপমুখ্যমন্ত্রী হতে পারি না!"

কোনও রাজ্য ব‌লতে পারে না সংসদে পাস হওয়া আইন মেনে চলব না: কপিল সিবাল

১৯৯৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত মহারাষ্ট্রের কংগ্রেস এনসিপি জোটের ১৫ বছরের শাসনকালের সময় অজিত পাওয়ার(Ajit Pawar) দুবার উপমুখ্যমন্ত্রী ছিলেন। পরে গত বছর ২৩ শে নভেম্বর আবার উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। যখন এনসিপি'র বিরুদ্ধে গিয়ে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে ছিলেন তিনি। যদিও তিনদিন পরে ২৬ শে নভেম্বর, সেই পদ থেকে ইস্তফা দিয়ে দেন তিনি। আর তারপরেই দেবেন্দ্র ফড়নবিশের সরকার পড়ে যায়।

কাশ্মীর পদক্ষেপের প্রতিবাদে পদত্যাগী আইএএস আধিকারিক আটক প্রয়াগরাজে

গতবছর ৩০ শে ডিসেম্বর উদ্ধব ঠাকরের(Uddhav Thackeray) নেতৃত্বে মহারাষ্ট্র বিকাশ আঘরী সরকারে চতুর্থবারের জন্য উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নেন  অজিত।তাঁর কাকা শরদ পাওয়ার প্রথমবার ১৯৭৪ এর জুলাই থেকে ১৯৮০ র ফেব্রুয়ারি পর্যন্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। এর পরে ১৯৮৮ র জুন থেকে ১৯৯০ পর্যন্ত  মহারাষ্ট্রের  মুখ্যমন্ত্রী ছিলেন তিনি । তৃতীয় বার ১৯৯০ এর মার্চ থেকে ১৯৯১ এর জুন পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন, এরপর চতুর্থবার ১৯৯৩ এর মার্চ থেকে ১৯৯৫ এর মার্চ পর্যন্ত মহারাষ্ট্রের রাজ্যভার সামলান শরদ পাওয়ার।

.