This Article is From Oct 19, 2018

সবরিমালা মন্দিরের দোড়গোড়ায় গিয়ে ফিরে আসা সাংবাদিক বললেন, গর্ব বোধ করছি

ইতিহাস তৈরি অধরাই থেকে গিয়েছে। হায়দরাবাদের এক সাংবাদিক কবিতা জাক্কাল  সহ দুই মহিলাকে সবরিমালায় প্রবেশ না করেই  ফিরে আসতে  হয়েছে।

নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছিলেন খোদ কেরালার মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন।

হাইলাইটস

  • সবরিমালা মন্দিরের কাছে চলে গিয়েছিলেন কবিতা জাক্কাল
  • তিনি জানান পুলিশ সব ধরনের নিরাপত্তা দিয়েছিল
  • ম্নদির বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় ফিরলেন দুই মহিলা
সবরিমালা, কেরালা:

ইতিহাস তৈরি অধরাই থেকে গিয়েছে। হায়দরাবাদের এক সাংবাদিক কবিতা জাক্কাল  সহ দুই মহিলাকে সবরিমালায় প্রবেশ না করেই  ফিরে আসতে  হয়েছে। মন্দিরে প্রবেশের মুখে তাঁদের শুনতে হয়েছে তাঁরা প্রবেশ করলে মন্দিরে পুজো বন্ধ করে দেওয়া হবে। বন্ধ হয়ে যাবে প্রবেশদ্বারও। গোটা যাত্রা পথে দুই মহিলাকে নিরাপত্তা দিয়ে  নিয়ে  যাওয়া বিভাগীয়  আইজি এস সৃজিথের থেকেই দুই মহিলা জানতে পারেন মন্দিরের প্রধান পুরোহিত বলেছেন তাঁরা  প্রবেশ করলে পুজো বন্ধ করে দেবেন। একথা শুনে বাইরে  থেকে ফিরে আসার  সিদ্ধান্ত নেন তাঁরা। কিন্তু হায়দরাবাদের সাংবাদিক জানালেন গোটা ঘটনায় তিনি গর্বিত বোধ করছেন। তিনি বলেন, ‘আজ আমরা বিপদের মুখোমুখি হয়েছি। 5 কিলোমিটার রাস্তা  আসতে বার বার থামতে হয়েছে  আমাদের।'    

এক পুত্র সন্তানের মা বছর চব্বিশের জাক্কালের নিরাপত্তার  জন্য সম্পূর্ণ  ব্যবস্থা করেছিল প্রশাসন।  বুলেটপ্রুফ জ্যাকেট থেকে শুরু করে হেলমেট- দেওয়া  হয়েছিল সবই। তাঁকে নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছিলেন খোদ কেরালার মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন।

এই দুজনের মতো আরও এক মহিলা মন্দিরে  ওঠার  চেষ্টা করলেন। কিন্তু পুলিশের তরফে তাঁকে নিজের দায়িত্বে যেতে বলা হল। এর আগের দুজন মহিলা পুলিশি নিরাপত্তা পেলেও মেরি সুইটি নামে এই মহিলা  সেটা পাচ্ছেন না।                                                

 

.