This Article is From Jan 28, 2019

ফের লক্ষ লক্ষ পদে নিয়োগ করবে রেল (RRB), জেনে নিন আবেদনের বিশদ তথ্য

এই নিয়োগে অর্থনৈতিকভাবে দুর্বল প্রার্থীদের ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে। মোট ২৩ হাজার পদ অর্থনৈতিকভাবে দুর্বল মানুষদের জন্য সংরক্ষিত হবে।

ফের লক্ষ লক্ষ পদে নিয়োগ করবে রেল (RRB), জেনে নিন আবেদনের বিশদ তথ্য

RRB Recruitment: ১ লাখ ৩১ হাজার ৪২৮ পদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই জারি হবে

হাইলাইটস

  • ফের ব্যাপক নিয়োগ রেলে
  • বেশ কয়েকটি পদে নিয়োগের বিজ্ঞপ্তি
  • অনলাইনে আবেদনের আগে বিশদে জেনে নিন
নিউ দিল্লি:

রেল ফের বড় সংখ্যক শুন্যপদে নিয়োগ করতে চলেছে। কিছু পদে নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই জারি হয়েছে এবং বাকি পদের জন্য বিজ্ঞপ্তি শীঘ্রই প্রকাশ করা হবে। আরআরবি (RRB) ফেব্রুয়ারি বা মার্চ মাসে ১ লক্ষ ৩১ হাজার ৪২৮ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি ঘোষণা করবে। অন্যদিকে নর্দান রেল এই সময় শিক্ষানবিশ পদে নিয়োগ করছে। এই পদে আবেদনের শেষ তারিখ ৩১ জানুয়ারি। প্রকৌশলী, প্রযুক্তিবিদ এবং ক্লার্ক পদ পদে নিয়োগের আবেদন প্রক্রিয়াও জারি রয়েছে।

কচ্ছপ বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার এক ব্যক্তি

আরআরবি'র বিপুল নিয়োগ

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ২ লাখ ৩০ হাজার নতুন পদে নিয়োগের জন্য শীঘ্রই বিজ্ঞপ্তি জারি হবে। এই নিয়োগে অর্থনৈতিকভাবে দুর্বল প্রার্থীদের ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে। মোট ২৩ হাজার পদ অর্থনৈতিকভাবে দুর্বল মানুষদের জন্য সংরক্ষিত হবে। এই নিয়োগ ২ টি ধাপে হবে। প্রথম দফায় ১ লাখ ৩১ হাজার ৪২৮ টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি হবে যা এই ফেব্রুয়ারি বা মার্চ মাসেই প্রকাশ করা হবে। দ্বিতীয় দফায় ৯৯ হাজার পদে নিয়োগের জন্য ২০২০ সালের মে অথবা জুনে বিজ্ঞপ্তি জারি হবে।

 

নর্দান রেল শিক্ষানবিশ পদে নিয়োগ

নর্দান রেলওয়ে (Northern Railway) সম্প্রতি অ্যাপ্রেন্টিসের ১০৯২ টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল। এই পদে আবেদনের শেষ তারিখ ৩১ জানুয়ারি। প্রার্থীদের দশম শ্রেণি এবং আইটিআই পাস করা বাধ্যতামূলক।

 

নর্দান রেলে প্রকৌশলী, প্রযুক্তিবিদ, ক্লার্ক পদে নিয়োগ

যোগ্যতা: স্নাতক

চাকরির স্থান: নয়া দিল্লি

পদ সংখ্যা: ৫২

রেলের চাকরির বিজ্ঞপ্তি (Railway Job Notification)

 

.