This Article is From May 01, 2020

লকডাউনেই ১৪শো কিমি পথ পেরিয়ে বাবাকে শেষবার দেখতে আসছেন ঋষি-কন্যা

কেন্দ্রীয় মন্ত্রক থেকে অনুমতি নিয়ে সড়কপথে ঋদ্ধিমা কাপুর মুম্বই আসছেন বাবাকে শেষ দেখা দেখতে।

লকডাউনেই ১৪শো কিমি পথ পেরিয়ে বাবাকে শেষবার দেখতে আসছেন ঋষি-কন্যা

১৪শো কিমি পথ পেরিয়ে বাবার কাছে আসছেন মেয়ে

নয়া দিল্লি:

বাবা নেই! এটুকু শোনার পরেই বাঁধভাঙা কান্না ঋষি কাপুরের (Rishi Kapoor) একমাত্র মেয়ে ঋদ্ধিমা কাপুরের (Riddhima Kapoor Sahni)। সেখানেই শেষ নয়। ইরফান খান লকডাউনের জন্য যেতে পারেননি তাঁর মায়ের শেষকৃত্যে। ঋদ্ধিমা এই বিশেষ ব্যবস্থার মধ্যেই ১৪শো কিমি পথ ভেঙে ছুটে আসছেন বাবার কাছে। শেষ দেখা দেখতে। দিল্লিতে সম্ভ্রান্ত ব্যবসায়ী পরিবারে বিয়ে হয়েছে ঋদ্ধিমার। খবর, কেন্দ্রীয় মন্ত্রক থেকে বিশেষ অনুমতি নিয়ে গা়ড়িতে তিনি মুম্বই আসছেন।

'এভারগ্রিন নেভার ডায়েড', ৬৭ বছরের সফরনামায় প্রমাণ করে গেলেন ঋষি কাপুর

সংবাদমাধ্যম সূত্রে খবর, লকডাউনের জন্য তাঁকে প্রথমে গাড়িতে করে দিল্লি থেকে মুম্বইয়ে আসার অনুমতি দেওয়া হয়। সেই গাড়িতে আসতে পারবেন মোট পাঁচজন। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে চার্টার্ড বিমানে মুম্বই যাওয়ার অনুমতি চান ঋষি-কন্যা। তখনই তাঁকে জানানো হয়, সেই অনুমতি তাঁকে একমাত্র দিতে পারবেন স্বয়ং স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। দিল্লি প্রশাসনের এক প্রথম সারির অফিসার NDTV-কে জানিয়েছেন, গভীর রাতে ঋদ্ধিমা দিল্লি থেকে মুম্বই আসার অনুমতি চাওয়া মাত্র তাঁকে সড়কপথে আসার অনুমতি দেওয়া হয়। প্রশাসন সব সময়েই সবাইকে এই বিষয়ে ছাড় দেয় বা দিয়েছে এর আগে।

চার্টার্ড প্লেন করে আসার অনুমতি চাওয়ার কারণ হিসেবে ঋদ্ধিমা জানিয়েছেন গাড়ি করে সড়কপথে ১৪শো কিমি পথ আসতে সময় লাগবে ২৪ ঘণ্টা। কিন্তু বিমানে এলে সেই রাস্তাই অনেক তাড়াতাড়ি পেরোতে পারবেন। প্রসঙ্গত, করোনা রোধে লকডাউনের জেরে আপাতত বন্ধ ট্রেন, প্লেন এমনকি সড়কপথেও এক শহর থেকে অন্য শহরে যাতায়াত। যদিও গতকাল থেকে লকডাউনে আটকে পড়া অভিবাসী, শিক্ষার্থী এবং পর্যটকদের দেশে ফেরার অনুমতি দিয়েছে কেন্দ্র। তবে তার জন্য বিশেষ অনুমতি বা পাস দেখাতে হবে।

'পরপর জোড়া ধাক্কায় বেসামাল বলিউড', ঋষি-র প্রয়াণে টুইট আমির খানের

'এভারগ্রিন নেভার ডায়েড....' ঋষি কাপুরের মৃত্যু যেন একথাই প্রমাণ করল আরেকবার। মারণ রোগ ক্যান্সারের সঙ্গেও তিনি লড়ে ফিরেছিলেন হাসিমুখে ২০১৯-এর সেপ্টেম্বরে। সমস্ত বলিউড স্বস্তির শ্বাস ফেলেছিল এই খুশির খবরে। কিন্তু হাতে যে 'ববি' আর মাত্র কয়েক মাস রয়েছে, কে জানত? জানতেন না প্রবীণ অভিনেতা স্বয়ং। তাই আবার তিনি শুটিংয়ে ফিরবেন বলে ঠিক করেছিলেন। কথা ছিল, হলিউডি রিমেক The Intern-এর শুট শুরুর। এই ছবিতে তাঁর সঙ্গে অভিনয়ের কথা হয়েছিল দীপিকা পাড়ুকোনের। শিয়রে মৃত্যু থাবা গেড়ে জানতেন না কেউই। তাই বড় পর্দায় আর ফেরা না হলেও অনুরাগীদের স্মৃতিতে আরও একবার যেন নতুন করে জীবন্ত হয়ে উঠলেন চিরসবুজ, চিরনবীন, প্রেমিক নায়ক ঋষি। যদিও অভিনেতাকে শেষ দেখা দেখতে অধীর অনুরাগীদের প্রতি কাপুর পরিবারের পক্ষ থেকে বিনম্র আবেদন, লকডাউন বিধি না ভাঙাই কাম্য। সবাই দূরে থেকে শ্রদ্ধা জানান শিল্পীকে। সোশ্যালে তাঁর আত্মার চিরশান্তি কামনা করুন।

.