This Article is From Apr 10, 2020

মুখ্যমন্ত্রীর অনুরোধে আপৎকালীন পরিষেবায় প্রস্তুত, জানাল রাজ্যের ট্যাক্সি সংগঠন

পিভিডি-র তরফে বিটিএ-কে গড়িয়াহাট, শিয়ালদহ, গড়িয়া, বেলেঘাটা কানেক্টর ও ধর্মতলায় পাঁচটি করে ট্যাক্সি প্রস্তুত রাখতে বলা হয়েছে।

মুখ্যমন্ত্রীর অনুরোধে আপৎকালীন পরিষেবায় প্রস্তুত, জানাল রাজ্যের ট্যাক্সি সংগঠন

বৃহস্পতিবারের বৈঠকে এমন পরিষেবার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী।

হাইলাইটস

  • আপৎকালীন পরিষেবা দিতে প্রস্তুত বলে জানাল রাজ্যের ট্যাক্সি সংগঠন বিটিএ
  • গড়িয়াহাট, শিয়ালদহ, গড়িয়া, বেলেঘাটা কানেক্টর ও ধর্মতলায় এই পরিষেবা মিলবে
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পরিষেবার কথা বলেছিলেন বৃহস্পতিবার

শুক্রবার ‘বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন'-এর (Bengal Taxi Association) তরফে জানানো হয়, তারা লকডাউনের (Lockdown) সময় আপৎকালীন পরিষেবা দিতে প্রস্তুত। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এমন পরিষেবার কথা বলেন। এরপরই শুক্রবার ‘দ্য বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন'-এর তরফে একথা জানানো হল। প্রসঙ্গত, রাজ্যের অধিকাংশ ট্যাক্সিই এই সংগঠনের অধীনে রয়েছে। এদিন সংগঠনের সাধারণ সম্পাদক বিমল গুহ বলেন, যদি সরকারের তরফে কোনও অর্ডার পাওয়া যায়, তাহলে তাঁদের বিশেষ সুবিধা হয়। 
এদিন তিনি বলেন, ‘‘বৃহস্পতিবার ‘পাবলিক ভেহিকলস ডিপার্টমেন্ট' তথা পিভিডি-র তরফে আমার কাছে অনুরোধ জানানো হয়েছে শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ জংশনে পাঁচটি করে ট্যাক্সি প্রস্তুত করে রাখতে, যাতে আপৎকালীন পরিস্থিতিতে মানুষ তাঁদের গন্তব্যে পৌঁছতে পারেন।''

করোনা মহামারীর মধ্যেই হামলা চালাতে পারে জঙ্গিরা, সতর্ক করল রাষ্ট্রসংঘ

পিভিডি-র তরফে বিটিএ-কে গড়িয়াহাট, শিয়ালদহ, গড়িয়া, বেলেঘাটা কানেক্টর ও ধর্মতলায় পাঁচটি করে ট্যাক্সি প্রস্তুত রাখতে বলা হয়েছে।

বৃহস্পতিবার রাজ্যের শিল্প ও বাণিজ্যমহলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ই তিনি জানান রাজ্য সরকার রাস্তায় আপৎকালীন পরিষেবা দিতে ট্যাস্কিকে রাস্তায় নামাতে চাইছে। কিন্তু ট্যাক্সিতে চালক সহ চারজনের বেশি যাত্রী থাকবে না।

ইজরায়েলকেও হাইড্রোক্সিক্লোরোক্যুইন দিল ভারত, মোদিকে ধন্যবাদ জানালেন নেতানিয়াহু

তিনি বলেন, ‘‘আমরা যা-ই করি না কেন মানুষের প্রাণ বাঁচাতে লকডাউনের কথা মাথায় রেখেই তা করতে হবে।''

বিমল গুহ জানিয়েছেন, তিনি পিভিডি-র কর্তাদের কাছে অনুরোধ জানিয়েছেন সরকারি অর্ডারের জন্য। ওই অর্ডারের সঙ্গে প্রতিটি গাড়ির ন‌ম্বর লেখা অ্যাসোসিয়েশনের অনুমোদন পত্রও দেওয়া হবে বলে তিনি জানান। এতে রাস্তায় লোকের অবাঞ্ছিত চলাফেরা রুখতে পুলিশি নাকা চেকিংয়ের সময় অযথা হয়রানির শিকার হতে হবে না গাড়ির চালকদের।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.