This Article is From Dec 08, 2018

রথযাত্রা নিয়ে সব প্রশ্নের উত্তর মিলতে পারে প্রশাসনের সঙ্গে বিজেপির বৈঠকে

রাজ্যে বিজেপির রথযাত্রা কি আদৌ হবে? হলে কবে? আর কোন জেলার কোন এলাকা দিয়ে সেই যাত্রা  যাবে? এরকম হাজারো প্রশ্ন ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি।

রথযাত্রা নিয়ে সব প্রশ্নের উত্তর মিলতে পারে প্রশাসনের সঙ্গে বিজেপির বৈঠকে

এই বৈঠকে বসার আগে নিজেদের রণকৌশল ঠিক করে নিচ্ছে  বিজেপি।

হাইলাইটস

  • রথযাত্রা ঘিরে হাজারো প্রশ্ন ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি
  • এখন যা হওয়ার সবটাই হবে রাজ্য প্রশাসন এবং বিজেপির বৈঠকে
  • কী আলোচনা হল সেটা শুক্রবারের মধ্যে আদালতকে জানাতে হবে
কলকাতা:

রাজ্যে বিজেপির রথযাত্রা কি আদৌ হবে? হলে কবে? আর কোন জেলার কোন এলাকা দিয়ে সেই যাত্রা  যাবে? এরকম হাজারো প্রশ্ন ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি। কলকাতা হাইকোর্টের ডিভিশ বেঞ্চের শুক্রবারের নির্দেশে স্পষ্ট হয়েছে এখন যা হওয়ার সবটাই হবে  রাজ্য প্রশাসন এবং বিজেপির বৈঠকে।  তাতে কী  আলোচনা হল সেটা  শুক্রবারের মধ্যে আদালতকে  জানাতে হবে।

এই বৈঠকে বসার আগে নিজেদের রণকৌশল ঠিক করে নিচ্ছে  বিজেপি। ইতিমধ্যেই কোচবিহার থেকে কলকাতায় এসে পৌছেছে  বিজেপি নেতারা।  রাজ্য দফতরে বৈঠকও হয়েছে।  রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব এবং ডিজিপির সঙ্গে কারা কথা  বলতে  যাবেন তা নিয়েও আলোচনা  হয়েছে।

আদালতে মামলা থেকে শুনানির ভার  যে সমস্ত নেতারা সামলেছেন তাঁরাই যাবেন  বলে  খবর। তবে শেষ পর্যন্ত কারা  যাচ্ছেন তা ঠিক করবেন দিল্লির নেতারাই।

এক্সিট পোলঃ রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে এগিয়ে রয়েছে কংগ্রেস

এদিকে রথযাত্রা নিয়ে  সিদ্ধান্ত না হওয়ায় রাজ্য সফর বাতিল করেছেব বিজেপি সভাপতি। দলীয় সূত্রে খবর, আগামী শুক্রবার আদালত কোনও নির্দিষ্ট নির্দেশ দিলে  রাজ্য সফরে আসার ব্যাপারে  সিদ্ধান্ত নেবেন অমিত। তবে শুক্রবার রথযাত্রা  প্রসঙ্গে  মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপি সভাপতি। তিনি বলেনবিজেপির শক্তি বৃদ্ধিতে তৃণমূল নেত্রী ভয় পেয়েছেন। এ ছাড়া  রাজ্যে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে বলেও দাবি করেন অমিত। তবে তাঁরা যে রথযাত্রা  কর্মসূচি থেকে সরে  আসছেন না তাও জানিয়ে দেন তিনি। তাঁর  কথায় , প্রতিটি  যাত্রাই হবে। কেউ আটকাতে পারবে না। কথা প্রসঙ্গে  সিপিএমের শাসনকালকেও টেনে এনে তিনি বলেন তখনকার চেয়ে  এখনকার  পরিস্থিতি অনেক বেশি খারাপ।                                                      

 

.