Rajnath Singh On HAL Tejas:"এটি নিয়ন্ত্রিত",তেজসে উড়ান শেষে বললেন "শিহরিত" রাজনাথ সিং

৬৮ বছরের Rajnath Singh ভারতের বিমানবাহিনী যুদ্ধবিমানের পাইলটদের সঙ্গে আলোচনা করেন, তারপরেই দুই আসন বিশিষ্ট HAL Tejas-এ উড়ান দেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Rajnath Singh On HAL Tejas:

Tejas LCA: জি-স্যুট পরা অবস্থায় নিজের দুটি ছবি টুইট করেন Rajnath Singh।


বেঙ্গালুরু: 

হাইলাইটস

  1. বেঙ্গালুরুর হ্যাল বিমানবন্দর থেকে এলসিএ তেজসটি যাত্রা শুরু করে
  2. জি-স্যুট পরে হেলমেট এবং অক্সিজেন মাস্ক পরে রাজনাথ সিং বসেন পিছনের সিটে
  3. রাজনাথ সিং প্রথম প্রতিরক্ষামন্ত্রী যিনি দেশীয় এলসিএ তেজসে সওয়ার হন

ভারতীয় যুদ্ধবিমান তেজসে উড়ান দিয়ে রীতিমতো "শিহরিত" তিনি, বললেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। এই যুদ্ধবিমানটি অত্যন্ত "নিয়ন্ত্রিত", এ কথাও বলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। বৃহস্পতিবার সকালে জি-স্যুট পরে ভারতীয় যুদ্ধবিমান তেজসে (Tejas) ওড়ার জন্যে প্রস্তুতি নেন। বেঙ্গালুরুর হ্যাল বিমানবন্দর থেকে হোমমেড লাইট কমব্যাট বিমান (এলসিএ) তেজসে (Tejas LCA) ওঠার পরিকল্পনা করেন তিনি। রাজনাথ সিং প্রথম প্রতিরক্ষামন্ত্রী যিনি এই বিমানটিতে সওয়ার হলেন। রাজনাথ সিং পাইলটের সঙ্গে যুদ্ধ বিমানের সিঁড়ি বেয়ে ওঠেন এবং বিমানের আসনে বসেন তিনি। একটি সাদা হেলমেট এবং অক্সিজেন মাস্ক পরা প্রতিরক্ষামন্ত্রীকে বিমানটি উড়ান দেওয়ার আগেই যথেষ্ট উত্তেজিত দেখা যায়। উড়ানের আগে এলসিএ তেজস বিমানের পাইলট এবং বিমান বাহিনীর অন্যান্য আধিকারিকরা তাঁকে বিমানটির বিষয়ে বিস্তারিত বোঝান।

লেখা হবে সীমান্তের ইতিহাস, সম্মতি রাজনাথ সিংহর

 "দিনের জন্য সমস্ত প্রস্তুত", জি-স্যুট পরা অবস্থায় নিজের দুটি ছবি টুইট করে লেখেন রাজনাথ সিং। ৬৮ বছরের রাজনাথ সিং ভারতীয় বিমানবাহিনী যুদ্ধবিমানের পাইলটদের সঙ্গে আলোচনা করেন, তারপরেই হ্যাল বিমানবন্দর থেকে দুই আসন বিশিষ্ট তেজসে উড়ান দেন তিনি।

গত শুক্রবার, দেশের প্রথম যুদ্ধবিমান হিসাবে তেজস গোয়ায় সফলভাবে "অবতরণ" করে, এই বিমানটিকে নৌবাহিনীর সঙ্গে পরিষেবা দেওয়ার জন্য একটি বড় পদক্ষেপ হিসাবে মনে করা হচ্ছে। ইন্ডিয়ান এয়ার ফোর্স (আইএএফ) ইতিমধ্যেই তেজস বিমানের একটি ব্যাচকে অন্তর্ভুক্ত করেছে। এলসিএর নৌ সংস্করণটির আরও অত্যাধুনিক করার কাজ চলছে।

এই যুদ্ধবিমানের উড়ান শেষ করে রাজনাথ সিং বেঙ্গালুরুতে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) একটি প্রদর্শনীতেও অংশ নেবেন।

কাশ্মীরের পর এবার পাক অধিকৃত কাশ্মীরে নজর রাজনাথ সিং-এর

প্রাথমিকভাবে, ভারতীয় বিমান বাহিনী ৪০ টি তেজস বিমান তৈরির জন্য হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেডের (এইচএল) কাছে বরাত দিয়েছে। গত বছর, বিমানবাহিনী ৫০,০০০ কোটি টাকা ব্যয়ে ৮৩ টি তেজসের আরও একটি ব্যাচ সংগ্রহের জন্য হ্যালকে প্রস্তাব (আরএফপি) দেয়।

চলতি বছরের জানুয়ারিতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পূর্ববর্তী সরকারের প্রতিরক্ষামন্ত্রী ছিলেন নির্মলা সীতারামন, তিনি সেই সময় দ্বিতীয় ভারতীয় মহিলা নেত্রী হিসাবে সুখোই -৩০ যুদ্ধবিমানে সওয়ার হন। সুপারসনিক জেটটি তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনকে নিয়ে যোধপুর বিমানবাহিনী স্টেশন থেকে ৪৫ মিনিটের এক উড়ান দিয়েছিল।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................