"বিশ্বের কোনও শক্তি ভারতের এক ইঞ্চি জমিও কাড়তে পারেনি", লাদাখে দাবি রাজনাথের

তিনি প্যাংগং লেক সংলগ্ন লুকুং পোস্ট পরিদর্শন করেছেন। ফিঙার-৪ এলকার এই জায়গায় যৌথভাবে নিরাপত্তার দায়িত্বে আইটিবিপি এবং ভারতীয় সেনা

দু'দিনের লাদাখ ও কাশ্মীর সফরে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

লেহ/নয়াদিল্লি:

আমি আশ্বাস দিতে পারি, বিশ্বের কোনও শক্তি ভারতের একইঞ্চি জমিও কাড়তে পারেনি। লাদাখে গিয়ে এভাবেই সরব হলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh at Ladakh)। দুদিনের সফরে কাশ্মীর ও লাদাখে সফরের সূচি রয়েছে তাঁর। সেই সূচি মেনে শুক্রবার সকালে লেহ বিমানবন্দরে নামেন প্রতিরক্ষামন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, সেনা প্রধান এমএম নারাভানে (CDS and Chief of Army) লাদাখে গিয়ে বাহিনীর জওয়ানদের সঙ্গে কথা বলেন তিনি। প্রতিরক্ষামন্ত্রী (Defence Minister) দাঁড়িয়ে থেকে দেখেন অ্যাপাচে অ্যাটাক কপ্টারের মহড়া। তাঁর মন্ত্রকের তরফে এই সফরসূচির কয়েকটা ছবি টুইট করা হয়েছে। দেখুন সেই ছবি:

 সংবাদসংস্থা এএনআইয়ের পোস্ট করা একটা ছবিতে দেখা গিয়েছে, বাহিনীর ট্যাঙ্ক নিয়ে সামরিক মহড়া প্রতিরক্ষামন্ত্রীর সামনেই। 

জানা গিয়েছে, তিনি প্যাংগং লেক সংলগ্ন লুকুং পোস্ট পরিদর্শন করেছেন। ফিঙার-৪ এলকার এই জায়গায় যৌথভাবে নিরাপত্তার দায়িত্বে আইটিবিপি এবং ভারতীয় সেনা। এদিন, তাঁঁর লেহ সফর প্রসঙ্গে টুইট করে রাজনাথ সিং জানান, "দু'দিনের দেহ সফরে আমি লাদাখ ও জম্মু-কাশ্মীর যাবো। ওই দুই জায়গার সীমান্তর্তী এলাকা পরিদর্শন করবো। কথা বলবো সামরিক বাহিনীর সদসদের সঙ্গে।"

মন্ত্রক সূত্রে খবর, ৩ জুলাই তাঁর এই সফরসূচি ছিল। কিন্তু সেই সূচি স্থগিত করা হয়। সেদিন আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঝটিকা সফরে লেহতে গিয়েছিলেন। সেখান থেকে লাদাখের নিমুর ফরোয়ার্ড পোস্টে গিয়ে বাহিনীর জওয়ানদের সঙ্গে কথা বলেন।