This Article is From Jul 17, 2020

ষড়যন্ত্রের অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী ও বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে রাজস্থানে মামলা, গ্রেফতার ১

Rajasthan Crisis: কংগ্রেসের তরফ থেকে ভানোয়ারলাল শর্মা ও বিশ্বেন্দ্র সিংয়ের প্রাথমিক সদস্যপদ বরখাস্ত করা হয়েছে

ষড়যন্ত্রের অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী ও বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে রাজস্থানে মামলা, গ্রেফতার ১

Gajendra Singh Shekhawat: এই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গেহলট সরকারকে ফেলে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে

হাইলাইটস

  • রাজস্থানের রাজনৈতিক নাটক জমে উঠেছে
  • কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে রাজস্থান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ
  • কংগ্রেসের তরফ থেকে দায়ের করা হল এফআইআর

রাজস্থানের কংগ্রেস সরকারের (Rajasthan Crisis) বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত (Gajendra Singh Shekhawat) এবং বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক ভানোয়ারলাল শর্মা (Bhanwar Lal Sharma) বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। কংগ্রেসের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ওই বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক (Rajasthan Congress) যে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে অশোক গেহলট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তার নাকি প্রমাণও মিলেছে। বৃহস্পতিবারই এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা দলীয় বিধায়ক ভানোয়ারলাল ওই গুরুতর অভিযোগ তুলেছিলেন যে, কিছু অডিও টেপ তাঁদের হাতে এসেছে যেখানে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াতের সঙ্গে ভানোয়ারলাল ও সঞ্জয় জৈনের কথোপকথন রয়েছে। এরপরেই তদন্তে নেমে পুলিশ গ্রেফতার করেছে সঞ্জয় জৈনকে। বিজেপির তরফ থেকে যদিও সঞ্জয় জৈনের সঙ্গে কোনও যোগসূত্র থাকার বিষয় অস্বীকার করা হয়েছে।

কংগ্রেসের বিরুদ্ধে মামলা দায়ের করলেন শচীন পাইলট: ১০টি তথ্য

কংগ্রেস অবশ্য আগেই ভানোয়ারলাল শর্মা এবং বিশ্বেন্দ্র সিং নামে আরেক কংগ্রেস নেতার প্রাথমিক সদস্যপদ বরখাস্ত করেছে, কারণ তাঁরা নাকি রাজস্থানের কংগ্রেস সরকারকে ক্ষমতা থেকে সরানোর জন্য বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। 

শচীনের হয়ে আদালতে মামলা লড়ছেন সালভে-রোহাতগি, অশোকে আস্থা আরও এক বিধায়কের

যদিও কংগ্রেস বিধায়ক ভানোয়ারলাল শর্মা অবশ্য সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, বৃহস্পতিবার যে অডিও টেপগুলি প্রকাশিত হয়েছে তাতে যে কণ্ঠগুলো শোনা গেছে তার মধ্যে তাঁর কণ্ঠ নেই।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা যদিও জোর দিয়েই বলেছেন, দুটি অডিও রেকর্ডিং প্রকাশিত হয়েছে, আর সেই দুটিতেই ভানোয়ারলাল শর্মাকে বিজেপি নেতাদের সঙ্গে আলোচনা করতে শোনা গেছে।

তবে যে অডিও টেপগুলি অনলাইনে পাওয়া গেলেও সেগুলোকে সাংবাদিক সম্মেলনে চালিয়ে শোনায়নি কংগ্রেস। সুরজেওয়ালা শুধু তাঁদের কথোপকথনের প্রতিলিপি পড়ে শোনান।

এনডিটিভি যদিও ওই অডিও টেপগুলির সত্যতা যাচাই করে দেখেনি।

কংগ্রেস দাবি করেছে যে এই অভিযোগগুলির পরিপ্রেক্ষিতে রাজস্থানের পুলিশের বিশেষ তদন্তকারী দলের তদন্ত করা উচিত, তারপর সেই তদন্তের বিস্তারিত রিপোর্ট মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে জানানো উচিত।

পাশাপাশি সাংবাদিক সম্মেলন থেকে শচীন পাইলটকেও জনসমক্ষে এসে নিজের অবস্থান স্পষ্ট করার দাবি জানিয়েছেনরণদীপ সুরজেওয়ালা। তিনি বলেন, "শচীন পাইলটের সামনে এগিয়ে আসা উচিত এবং বিজেপিকে বিধায়কদের তালিকা দেওয়ার অভিযোগের বিষয়ে জনসমক্ষে নিজের অবস্থান স্পষ্ট করুন।"

.