রাজস্থান কংগ্রেসে বরফ গলার ইঙ্গিত! প্রায় দু'ঘণ্টা বৈঠক রাহুল এবং শচীনের

হাইকমান্ডের তরফে খবর, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ঘটনার পর থেকে দলে নবীন প্রাধান্য বজায় রাখতে আরও বেশী সহিষ্ণু হল গান্ধি পরিবার

শচীন পাইলটের ক্ষোভ খতিয়ে দেখতে একটা কমিটি গঠন করা হয়েছে।

নয়াদিল্লি:

মিটতে চলেছে রাজস্থান কংগ্রেসে দ্বন্দ্ব। এই ইঙ্গিত উসকে দিয়ে রাহুল গান্ধির সঙ্গে বৈঠক করলেন শচীন পাইলট। দলীয় সূত্রে খবর, কংগ্রেস সাংসদের বাসভবনে এই বৈঠক হয়েছে। বৈঠকের নির্যাস প্রসঙ্গে খবর, দলে ঘর ওয়াপসি হতে চলেছে পাইলটের। তাঁর বিক্ষোভ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করবে হাইকমান্ড। আর সে রাজ্যে চলা প্রবীণ বনাম নবীন দ্বন্দ্বকে মাটি চাপা দিতে রাজস্থানের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলবেন গান্ধি পরিবারের দূতেরা। পাইলট শিবির সূত্রে খবর, প্রায় দু'ঘণ্টা ধরে চলেছে এই বৈঠক।

জানা গিয়েছে, গত প্রায় একমাস তীব্র বিতণ্ডা পর চলতি মাসে আলোচনার রাস্তা খুলতে গান্ধি পরিবার সদর দরজা খোলে। গত একসপ্তাহ ধরে আলোচনার পরিবেশ তৈরির চেষ্টা করেন রাহুল এবং শচীন ঘনিষ্ঠরা। মূলত কংগ্রেসের সাধারণ সম্পাদকের সঙ্গে শচীন পাইলটের সাম্প্রতিক বৈঠকের পরেই এই বরফ গলার ইঙ্গিত। এমনটাই কংগ্রেস সূত্রে খবর। হাইকমান্ডের তরফে খবর, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ঘটনার পর থেকে দলে নবীন প্রাধান্য বজায় রাখতে আরও বেশী সহিষ্ণু হল গান্ধি পরিবার। এদিনের বৈঠক সেই ইঙ্গিতই দিয়েছে।