রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন, ব্যাহত রেল ও বিমান চলাচল

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন। রাতভর প্রবল বর্ষণে শহরের বহু অংশ জলমগ্ন হয়ে পড়ায় ট্রেন ও বিমান চলাচল ব্যাহত হয়েছে।

প্রবল বৃষ্টিতে এভাবেই জলমগ্ন মুম্বইয়ের চেম্বুর এলাকা।

মুম্বাই:

আবারও বৃষ্টিতে (Rain) বিপর্যস্ত মুম্বইয়ের (Mumbai) জনজীবন। রাতভর প্রবল বর্ষণে শহরের বহু অংশ জলমগ্ন হয়ে পড়ায় ট্রেন ও বিমান চলাচল ব্যাহত হয়েছে। দৃশ্যমানতার অভাবের কারণে শনিবার সকালে মুম্বই বিমানবন্দর থেকে এগারোটি উড়ান বাতিল হয়েছে। ৭০০-রও বেশি যাত্রীবাহী একটি ট্রেন জলমগ্ন হয়ে আটকে গিয়েছে। রেলওয়ে পুলিশ বাহিনী তথা RPF এবং মুম্বই পুলিশের বাহিনী বদলাপুরে পৌঁছেছে। সেখানে মহালক্ষ্মী এক্সপ্রেস আটকে রয়েছে বদলাপুর ও ওয়াঙ্গানির মাঝামাঝি জায়গায়। আটক যাত্রীদের খাবার ও জল পৌঁছে দেওয়া হয়েছে তাদের তরফে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলকে মোতায়েন করা হয়েছে আটক যাত্রীদের উদ্ধার করার জন্য। এদিন সকালে কেন্দ্রীয় রেলের তরফে ট্রেন চলাচলের ব্যাপারে একটি আপডেট দিয়েছে টুইট করে।

২৮ জুলাই কলকাতায় বন্ধ বহু এক্সপ্রেস ও লোকাল ট্রেন চলাচল

ওই টুইটে জানানো হয়, ‘‘পরিষেবা সমস্ত দিকেই জায়গাতেই রয়েছে কেবল কল্যাণ-করজত/খোপলি ছাড়া। সেখানে প্রবল বৃষ্টির ফলে উলহাস নদী প্লাবিত হয়ে যাওয়ায় অম্বরনাথ-বদলাপুর-ভাঙ্গানি জলমগ্ন‌।''

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর আরও চারটি দলকে মোতায়েন করা হয়েছে মুম্বইতে তল্লাশি ও উদ্ধার অভিযানে অংশ নিতে।

শহরের বিভিন্ন অংশে স্থানীয় বাসিন্দাদের প্রবল সমস্যায় পড়তে হচ্ছে। বিশেষত সিওন ও চেম্বুরে। সেখানে জনজীবন কার্যত স্তব্ধ। বৃষ্টির প্রাবল্য অনেককেই মনে করিয়ে দিচ্ছে ২০০৫ সালের মুম্বইতে হওয়া বন্যার স্মৃতি।

সাম্প্রদায়িক উত্তেজনা, আসানসোলে বন্ধ ইন্টারনেট পরিষেবা

শুক্রবার ইন্ডিয়ান মেট্রোলজিক্যাল ডিপার্টমেন্ট (IMD) জানিয়ে দিয়েছিল মুম্বইয়ে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে মহারাষ্ট্রের আরও কয়েকটি অঞ্চলেও প্রবল বর্ষণের আগাম পূর্বাভাস দেওয়া হয়েছিল। আবহাওয়া দফতর জানিয়েছিল, ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে রায়গড় জেলার কিছু অংশে। আগামী তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা থানে, পালঘর ও মুম্বইয়ের বহু অঞ্চলে।

হাইলাইটস

  • বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই
  • ট্রেন ও বিমান চলাচল ব্যাহত
  • শনিবার সকালে মুম্বই বিমানবন্দর থেকে এগারোটি উড়ান বাতিল হয়েছে
More News