তিন দিনের সফরে আজ কেরালা যাচ্ছেন রাহুল, কাল যাবেন মোদীও

টানা তিন দিন নানা কর্মসূচি থাকছে তাঁর। সকালে টুইট করে তিনি জানান সাধারণ নাগরিক থেকে শুরু করে কংগ্রেসের কর্মীদের সঙ্গে দেখা করবেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
তিন দিনের সফরে আজ কেরালা যাচ্ছেন রাহুল, কাল যাবেন মোদীও

নিজের লোকসভা কেন্দ্রের পাশাপাশি মালাপ্পুরামেও যাবেন কংগ্রেস সভাপতি।


ওয়ানাড়/ নিউ দিল্লি: 

নিজের দেড় দশকের ‘কর্মভূমি' অমেঠীতে (Amethi) পরাজিত হয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi) । এবার লোকসভা নির্বাচনে (Loksabha Elections) এই আসনের পাশাপাশি কেরালার ওয়ানড় (Wayanad)  কেন্দ্র থেকে লড়েছিলেন রাহুল। প্রায় চার লাখ  ভোটে  জিতেওছেন তিনি।  আর এবার  তিন দিনের জন্য কেরালা যাচ্ছেন তিনি। আজ বিকেলে সেখানে পৌঁছবেন তিনি। টানা তিন দিন নানা কর্মসূচি থাকছে তাঁর। সকালে টুইট করে তিনি জানান সাধারণ নাগরিক থেকে শুরু করে কংগ্রেসের কর্মীদের সঙ্গে দেখা করবেন। ১৫ টি জায়গায় নাগরিক সংবর্ধনা ব্যবস্থা হয়েছে বলে রাহুল জানিয়েছেন। গোটা দেশে কংগ্রেসের ফল অত্যন্ত খারাপ হয়েছে। তবে কেরালা কিছুটা ব্যতিক্রম। এ রাজ্যে বেশ কয়েকটি আসনে জয়ী হয়েছে কংগ্রেস। তাই কেরালায় কয়েকটি সংবর্ধনার আয়োজন করা হয়েছে। নিজের লোকসভা কেন্দ্রের পাশাপাশি মালাপ্পুরামেও যাবেন কংগ্রেস সভাপতি।

দশ হাজারের জন্য উত্তরপ্রদেশের শিশু খুনের ঘটনায় উত্তাল দেশ, দেহ টেনেছিল কুকুর

দলীয় সূত্রে জানা গিয়েছে উত্তর কেরালার তিনটি জেলায় জেলায় যাওয়ার কথা রয়েছে তাঁর। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের অব্যবহিত পরেই ওয়ানড়ের বাসিন্দাদের ধন্যবাদ জানান রাহুল। শুরু করেছেন কাজও। তার লোকসভা কেন্দ্রে এক কৃষক আত্মহত্যা করেন।  সেই ঘটনার বিচার চেয়ে কেরালার মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়নকে চিঠি লেখেন তিনি।  পাল্টা রাহুলকে কেরালার কৃষকদের সমস্যা নিয়ে সংসদে সরব হওয়ার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

এদিকে আগামীকাল  কেরালায় যাচ্ছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কেরালায় যাচ্ছেন রাহুল। 

সিপিএম সিপিআই-সহ ১৫টি দলের ভোট শতাংশ নোটার থেকেও কম

 এবার কংগ্রেস সভাপতি দুটি আসন থেকে নির্বাচনে লড়েন। অমেঠী থেকে  তিনি পরাজিত হন। তাঁকে হারিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় গুরু দায়িত্ব পেয়েছেন স্মৃতি ইরানি। গতবারও এই আসন  থেকেই ভোটে লড়েন  তিনি। তবে  সেবার জিততে পারেননি। এরপর এবারও তাঁর উপরেই আস্থা রাখে বিজেপি। জয়ী হন স্মৃতি। গান্ধী  পরিবারের সঙ্গে অমেঠীর সম্পর্ক খুবই নিবিড়। তবু এবার পারলেন না রাহুল।  তবে  তাঁর লোকসভায় যাওয়ার রাস্তা করে দিয়েছে কেরালা। এবার তাই কেরালায় যাচ্ছেন কংগ্রেস সভাপতি।                                                         



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................