This Article is From Dec 14, 2018

"প্রমাণ করে দেব রাফাল চুক্তিতে মোদী সাহায্য করেছিল অনিল আম্বানীকে": রাহুল গান্ধী

রাফাল চুক্তির ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের দিক থেকে কোনও দুর্নীতি হয়নি বলে আজই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তা মোটেই মানতে রাজি নন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

সুপ্রিম কোর্ট ক্যাগের রিপোর্টের ওপর ভিত্তি করে রায় দিল কেন তা নিয়ে প্রশ্ন তুললেন রাহুল

নিউ দিল্লি:

রাফাল চুক্তির ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের দিক থেকে কোনও দুর্নীতি হয়নি বলে আজই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তা মোটেই মানতে রাজি নন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি জানান যে, তিনি প্রমাণ করে দেখিয়ে দেবেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের বন্ধু অনিল আম্বানীকে সাহায্য করেছিলেন এই চুক্তির মাধ্যমে। "আমাদের প্রশ্নটা খুব সহজ। একটা বিমানের দাম কীভাবে ৫২৬ কোটি টাকা থেকে ১,৬০০ কোটি টাকা হয়ে গেল?", আজ সন্ধেবেলা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই প্রশ্ন করেন রাহুল গান্ধী। এছাড়াও একের পর এক প্রশ্ন করেন তিনি মোদী সরকারের উদ্দেশে।  কেন্দ্রীয় সরকারকে সুপ্রিম কোর্ট ক্লিনচিট দেওয়ার কয়েক ঘন্টা পর থেকেই সরব হন রাহুল গান্ধী। প্রশ্ন করেন আদালতের রায়ের ভিত্তি নিয়ে। এবং ঘোষণা করেন, "চৌকিদার চোর হ্যায়। আমরা প্রমাণ করে দেব নরেন্দ্র মোদী তাঁর বন্ধু অনিল আম্বানীকে সাহায্য করেছিলেন"। 


রাফাল চুক্তিতে দুর্নীতি হয়নি, জানাল সুপ্রিম কোর্ট, স্বস্তির শ্বাস ফেলল কেন্দ্র: ১০ 'টি তথ্য

কংগ্রেস সভাপতি ক্যাগ রিপোর্টের ওপর ভিত্তি করে সুপ্রিম কোর্টের রায়দান নিয়েও সরব হন। 


তৃণমূল বিধায়কের গাড়িতে হামলা জয়নগরে, বোমা ও গুলিতে নিহত ৩

তিনি বলেন, "যার ওপর ভিত্তি করে এই জরুরি বিষয়টি নিয়ে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট, সেটি হল ক্যাগের রিপোর্ট। অথচ, পাবলিক অ্যাকাউন্টস কমিটির পৌরোহিত্য করেন যিনি, কংগ্রেসের সেই বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খারগে নিজে ওই রিপোর্ট দেখেননি। অথচ, সুপ্রিম কোর্ট তা দেখেছে। আমি সত্যিই বুঝতে পারছি না। আপনারা (সংবাদমাধ্যম) হাসছেন বটে, কিন্তু আমি সত্যিই বুঝতে পারছি না"।

.