যারা বলছে চিন ভারতীয় ভূখণ্ড দখল করেনি, তাঁরা কখনই দেশপ্রেমী নয়: রাহুল গান্ধি

চিন প্রশ্নে ফের মোদি সরকারকে দুষে মুখ খুললেন রাহুল গান্ধি। সোমবার টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন এই কংগ্রেস সাংসদ

যারা বলছে চিন ভারতীয় ভূখণ্ড দখল করেনি, তাঁরা কখনই দেশপ্রেমী নয়: রাহুল গান্ধি

চিন সংঘাতে ভারতের অবস্থানের সমালোচনা করে ফের সরব রাহুল গান্ধি।

নয়াদিল্লি:

আমার কেরিয়ার ধ্বংস হয়ে গেলেও ভারতীয় ভূখণ্ড নিয়ে কোনওদিন মিথ্যা বলবো না। চিন প্রশ্নে ফের মোদি সরকারকে দুষে মুখ খুললেন রাহুল গান্ধি (Rahul on his political career)। সোমবার টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন এই কংগ্রেস সাংসদ। সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছে, আমি কিছু মনে করবো না যদি আমার রাজনৈতিক কেরিয়ার ধ্বংস হয়। তাও আমি ভারতীয় ভূখণ্ড (Congress MP on Ladakh standoff) নিয়ে মিথ্যা বলবো না।"  তিনি বলেন, "চিন (China intrusion) ভারতীয় ভূখণ্ডে ঢুকে বসে আছে। সরকার সেটা গোপন করছে। যারা এই নিয়ে প্রশ্ন করছে তাঁদের দেশদ্রোহী বলে লাগিয়ে দেওয়া হচ্ছে। আর সব ঠিক দেখাতে দেশপ্রেমের ইন্ধন তোলা হচ্ছে।"

নিজেকে দেশপ্রেমী দাবি করে রাহুল বলেছেন, "ভারতীয় হিসেবে আমার প্রথম প্রাধান্য দেশ। একটা বিষয় স্পষ্ট চিন সেনা আমাদের ভূখণ্ডে ঢুকে বসে আছে। এটা ভেবে আরক্ত রক্ত গরম হচ্ছে। কীভাবে একটা বিদেশী শক্তি আমাদের ভূখণ্ড দখল করে রেখেছে।"

রাহুলের সমালোচকদের জবাব দিতে গিয়ে সেই টুইটার ভিডিওয় রাহুল বলেছেন, "একজন রাজনীতিবিদ হিসেবে আপনার বলছেন চুপ থাকুন আর মিথ্যা বলুন। উপগ্রহ চিত্র দেখে আমি জওয়ানদের সঙ্গে কথা বলি। যদি আপনারা বলেন চিন ভারতীয় ভূখণ্ডে ঢোকেনি এটা প্রচার করতে, তাহলে অসম্ভব। আমি করবো না। যারা চিন নিয়ে মিথ্যা বলছে, ভারতীয় ভূখণ্ডে চিন সেনা নেই বলছে তাঁরা দেশপ্রেমী নয়, জাতীয়তাবাদী।"