কয়লা খনিতে আটকে শ্রমিকরা, ফটো সেশনে ব্য়স্ত প্রধানমন্ত্রী, কটাক্ষ রাহুলের

জলস্তর না কমায় আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করা যায় নি। মেঘালয়ের পূর্ব জয়ন্তীয়া পাহাড় এলাকার একটি কয়লা খনিতে আটকে শ্রমিকরা 

 Share
EMAIL
PRINT
COMMENTS
গুয়াহাটি: 

হাইলাইটস

  1. ১৩ ডিসেম্বর থেকে কয়লাখনির ছোটো গর্তে আটকে ১৫ শ্রমিক
  2. উচ্চ ক্ষমতা সম্পন্ন পাম্প মেসিনের অভাবে থমকে উদ্ধারকাজ
  3. অন্য়ান্য খনি এবং পাশ্বর্বতী নদীর জল জমছে সেখানে

জলস্তর না কমায় আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করা যায় নি। মেঘালয়ের পূর্ব জয়ন্তীয়া পাহাড় এলাকার একটি কয়লা খনিতে আটকে শ্রমিকরা। উচ্চ ক্ষমতা সম্পন্ন পাম্প মেশিনের অভাবে বাতিল করে দেওয়া হয়েছে মেঘালয়ের কয়লা খনিতে আটকে পড়া ১৫ শ্রমিকের উদ্ধারকাজ। ১৩ ডিসেম্বর থেকে সেখানে আটকে রয়েছেন শ্রমিকরা। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ট্য়ুইটকে কেন্দ্র করে সেই ঘটনাতেই লাগল রাজনীতির রং। আটকে পড়া শ্রমিকদের দ্রুত উদ্ধারের জন্য় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানিয়েছেন তিনি।

ট্যুইটারে কংগ্রেস সভাপতি লিখেছেন, বাইরে বেরোনোর জন্য ছটফট করছেন শ্রমিকরা। আর সেই সময় বোগিবেলে ক্যামেরার সামনে দাঁড়িয়ে পোজ দিচ্ছেন প্রধানমন্ত্রী। শ্রমিকদের উদ্ধারের জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন পাম্প মেশিন দিতে অস্বীকার করেছে নরেন্দ্র মোদীর সরকার। প্রধানমন্ত্রীর কাছে তাঁর আবেদন, দয়া করে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করুন।.

mk5ffrm

যে পরিস্থিতিতে শ্রমিকরা আটকে রয়েছেন, তাতে উদ্ধারকার্যের জন্য প্রয়োজন ১০০ হর্সপাওয়ার ক্ষমতা সম্পন্ন পাম্প মেসিন। তার জন্য এক সপ্তাহেরও বেশী সময় ধরে অপেক্ষা করছেন উদ্ধারকার্যে নিযুক্ত কর্মীরা। তবে এনডিটিভির প্রতিনিধিকে তাঁরা জানিয়েছেন, মেঘালয় সরকারের কাছে এত উচ্চ ক্ষমতা সম্পন্ন পাম্প মেসিন নেই।.

9tlu3u5

উদ্ধারকার্যের জন্য রয়েছে ২৫ হর্ষপাওয়ার ক্ষমতাসম্পন্ন দুটি পাম্প মেসিন। তবে ওই এলাকায় সেগুলি কাজ করছে না। আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য প্রয়োজন ৭০ ফুট নীচে নামার। যদিও জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের জওয়ানরা নামতে পারছেন মাত্র ৪০ ফুট। ফলে পাম্প মেসিনের সাহায্য়ে জমা জল বের না করা পর্যন্ত সঠিক জায়গায় পৌঁছাতেই পারবেন না উদ্ধারকারী দলের সদস্যরা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................