This Article is From Nov 02, 2018

কলকাতা বিমানবন্দরে জলের ট্রাকের সঙ্গে সংঘর্ষ হল বিমানের

কলকাতা বিমানবন্দরে গতকাল রাতে আচমকা এক দুর্ঘটনা ঘটে গেল। বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের বিমানে সজোরে ধাক্কা মারল একটি জলের ট্রাক।

কলকাতা বিমানবন্দরে জলের ট্রাকের সঙ্গে সংঘর্ষ হল বিমানের

বিমানবন্দর কর্তৃপক্ষ এই ঘটনার কারণ জানার জন্য তদন্ত শুরু করেছে।

কলকাতা:

কলকাতা বিমানবন্দরে গতকাল রাতে আচমকা এক দুর্ঘটনা ঘটে গেল। বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের বিমানে সজোরে ধাক্কা মারল একটি জলের ট্রাক। ট্রাকের ধাক্কায় বিমানটির পেটের কাছটি কিছুটা ক্ষতির সম্মুখীন হয়েছে।

যদিও, জানা গিয়েছে, এই ঘটনায় বিমানের কোনও যাত্রীর কোনও ক্ষতি হয়নি। 101জন যাত্রীই নিরাপদে রয়েছেন। ওই সংঘর্ষের পর কাতার এয়ারওয়েজের  কিউআর 541 বিমানটি বাতিল করা হয়। বিমানটি কলকাতা থেকে দোহা যাচ্ছিল। ভোর তিনটে পনেরোর সময় বিমানটি ছাড়ার কথা ছিল। তার কিছুটা সময় আগে রাত দুটো বাইয়ের সময় বিমানটিতে জলের ট্রাকটি ধাক্কা মারে বলে জানা গিয়েছে। 

ঘটনার পরেই বিমানটি মেরামতের জন্য নিয়ে যাওয়া হয়। জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। 

ওই জলের ট্রাকটির ব্রেক ফেল করেছিল বলে জানা গিয়েছে।

"আজ রাতের বিমানে সমস্ত যাত্রীকে তাঁদের গন্তব্যে নিয়ে যাওয়া হবে", এনডিটিভিকে জানান কলকাতা বিমানবন্দরের কর্পোরেট কমিউনিকেশনের ডিরেক্টর প্রীতি তিওয়ারি।

বিমানবন্দর কর্তৃপক্ষ এই ঘটনার কারণ জানার জন্য তদন্ত শুরু করেছে।

যদিও, সংশ্লিষ্ট ঘটনাটি নিয়ে কাতার এয়ারওয়েজের কাছে জানতে চাওয়া হলে তাদের কর্তৃপক্ষ ফোন বা মেলের কোনও জবাব দেয়নি এখনও পর্যন্ত। 

প্রসঙ্গত, গত মাসেই ত্রিচি থেকে ছাড়া দুবাইগামী একটি বিমান প্রাচীরের সঙ্গে ধাক্কা মারলে সেটিকে মুম্বাই বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

এয়ার ইন্ডিয়ার ওই বিমানটি ক্ষতিগ্রস্ত হয় সংশ্লিষ্ট ঘটনায়। 136 জন যাত্রী প্রায় অলৌকিকভাবে বেঁচে যান।

 

.