মাওবাদীরা প্রধানমন্ত্রী মোদিকে হত্যা করার পরিকল্পনা করে ছিল: কোর্টকে জানালো পুনে পুলিশ

সন্দেহজনক মাওবাদীর কাছ থেকে পুলিশ এই চিঠি বাজেয়াপ্ত করেছে যেখানে "রাজীব গান্ধীর মতো ঘটনা" কথা উল্লেখ করা হয়েছে।

মাওবাদীরা প্রধানমন্ত্রী মোদিকে হত্যা করার পরিকল্পনা করে ছিল: কোর্টকে জানালো পুনে পুলিশ

পুনে পুলিশ জানিয়েছে, একটা চিঠির মাধ্যমে ফাঁস হয়েছে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করার পরিকল্পনা করছিল।

মুম্বাই: সন্দেহভাজন মাওবাদীর কাছ থেকে আটক করা একটি চিঠি থেকে জানা যাচ্ছে, যেখানে "রাজীব গান্ধীর মতো ঘটনার" কথা উল্লেখ হয়েছে। আর সেটা দেখেই বোঝা যাচ্ছে, তারা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার পরিকল্পনা করেছিল। এই চাঞ্চল্যকর তথ্যটি  বৃহস্পতিবার পুনে পুলিশ আদালতে জানিয়েছে। 
 
bhima koregaon 
নিষিদ্ধ সিপিআই-মাওবাদীদের সাথে যুক্ত থাকার সন্দেহে দলিত কর্মী সুধীর ধাওয়ালে, আইনজীবী সুরেন্দ্র গালদিং, হেশ রায়ট, শওমা সেন ও রোনা উইলসনের মতো  সক্রিয় কর্মীদের গত বুধবার গ্রেফতার করা হয়। পুলিশ তাদেরকে শীর্ষস্থানীয় নগরবাদ বিশ্বাসী মাওবাদীর এক চাঁই বলে বর্ণনা করেছেন, যারা জানুয়ারি মাসে ভীম-কোরেগাঁ জাতের হিংসার ঘটনার সাথে যুক্ত থাকার সন্দেহে গ্রেফতার হয়েছে। দিল্লিতে থাকা সক্রিয় কর্মী রোনা উইলসনের বাড়ি থেকেই পুলিশ এই চিঠি বাজেয়াপ্ত করেছে বলে জানিয়েছে তারা আদালতকে। সংবাদ মাধ্যম পিটিআই সূত্র এমনটাই জানিয়েছে। 
রোনা উইলসন সেই কমিটির সদস্য যারা রাজনৈতিক নেতাদের মুক্তি চায়।  
সেই চিঠিতে তারা জানিয়েছে তাদের আট কোটি টাকার প্রয়োজন যেটা দিয়ে তারা এম 4 রাইফেল এবং চার লক্ষ রাউন্ড গুলি কিনবে, এবং সেখানে " রাজীব গান্ধীর মতো ঘটনা" কথা উল্লেখ হয়েছে, সরকারের পক্ষের উকিল উজ্জলা পাওয়ার জানিয়েছে কোর্টকে, "আমরা এই লাইনগুলো দেখে রাজীব গান্ধীর মতো ঘটনার পুনরাবৃত্তি বলে মনে করছি, যেটা দেখে একটা আত্মঘাতী হামলার চেষ্টা যেটা আদতে ব্যর্থ হয়েছে আর সেই প্রস্তাবকে যথেষ্টভাবে সফল করার চেষ্টা করেছে"