This Article is From Feb 15, 2019

Pulwama Attack: বাড়িতে ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েই প্রাণ হারালেন হিমাচলের জওয়ান তিলক রাজ

বৃহস্পতিবার সিআরপিএফের উপর হামলায় ৪১ জন জওয়ান শহিদ হয়েছে এবং ৩৮ জন আহত হয়েছেন। ২০০৭ সালে আধাসেনার দলে যোগ দেন ৩১ বছর বয়সী তিলক রাজ

Pulwama Attack: বাড়িতে ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েই প্রাণ হারালেন হিমাচলের জওয়ান তিলক রাজ

২০০৭ সালে আধাসেনার দলে যোগ দেন ৩১ বছর বয়সী তিলক রাজ

নিউ দিল্লি:

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফের উপর সন্ত্রাসী হামলায় শহিদ হয়েছেন হিমাচল প্রদেশের কাংড়া জেলার কন্সটেবল তিলক রাজ। রাজ্য সরকার শুক্রবার এই তথ্য জানিয়েছে। প্রশাসন সূত্রের খবর, বৃহস্পতিবার সিআরপিএফের উপর হামলায় ৪১ জন জওয়ান শহিদ হয়েছে এবং ৩৮ জন আহত হয়েছেন। ২০০৭ সালে আধাসেনার দলে যোগ দেন ৩১ বছর বয়সী তিলক রাজ। বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী সাবিত্রী দেবী এবং এক সন্তান। ছুটি কাটিয়ে মাত্র দু'দিন আগেই কাজে যোগ দিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর এই হামলার নিন্দা জানিয়েছেন, নিহতের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন। ক্যাবিনেট মন্ত্রী কিষণ কাপুর এবং বিধায়ক অর্জুন সিং শহিদের বাড়িতে যান আজ।

 “এবার নেতারা আসবেন, বড় বড় কথা বলবেন”, বলছেন নিহত জওয়ানের ক্ষুব্ধ কন্যা

বিজেপির বিধায়কেরা বৃহস্পতিবার রাতে শিমলায় একটি নৈশভোজের আয়োজন করেছিলেন, এই মর্মান্তিক খবর পাওয়া মাত্র তা বাতিল করা হয়। শহিদদের সম্মানের দুই মিনিটের নীরবতাও পালিত হয়। গতকাল জম্মু ও কাশ্মীরের পুলওয়ামার গোরীপুরাতে সিআরপিএফের একটি বাসে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। ৪০ জনেরও বেশি জওয়ান শহিদ হয়েছে। হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। তাঁরা হামলার জন্য ৩৫০ কেজি আইইডি ব্যবহার করেছিলেন। 

Pulwama Attack: মধ্যপ্রদেশের শহিদের পরিবারকে এক কোটি টাকা আর সরকারি চাকরির ঘোষণা কমলনাথের

উড়ির পর এই দেশে এটিই সবচেয়ে বড় হামলা। সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন যে, সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে আইইডি বিস্ফোরণের দায় স্বীকার করে নিয়েছে সন্ত্রাসবাদী সংগঠন জইশ-এ-মোহাম্মদ। শ্রীনগর থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে এই নারকীয় হত্যার ঘটনা ঘটেছে।

ভিডিও: পুলওয়ামা হামলায় উত্তরপ্রদেশের ১২ জন জওয়ান শহিদ

.