This Article is From Jul 10, 2018

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত, উপাচার্য দেখা করলেন পড়ুয়াদের সঙ্গে

বিক্ষুব্ধ পড়ুয়াদের উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের প্রতি তাঁর সমর্থন সর্বদাই থাকবে। তিনি তার সঙ্গে এটিও বলেন যে, পড়ুয়াদের স্বার্থের কথা ভেবেই কাজ করতে চান তিনি

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত, উপাচার্য দেখা করলেন পড়ুয়াদের সঙ্গে

বিশ্ববিদ্যালয়ের মুখ্য প্রশাসনিক বিভাগ অরবিন্দ ভবনের বাইরে আন্দোলনরত বিদ্যার্থীরা

কলকাতা:

কলা বিভাগের ছ'টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে, তা কমার কোনও লক্ষণই নেই। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস সোমবার অনশনরত পড়ুয়াদের সঙ্গে দেখা করে তাদের অনশন তুলে দিতে অনুরোধ করেন। গত তিনদিন ধরে অনশনে বসেছে পড়ুয়ারা। 

যদিও, বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন অনশন তুলে দেওয়ার দাবি উড়িয়ে দিয়ে বলেছে, বিশ্ববিদ্যালয়ে প্রবেশিকা পরীক্ষা না ফিরিয়ে আনা পর্যন্ত এই অনশন চলবে। 

সুরঞ্জন দাস বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে এক্সিকিউটিভ কাউন্সিলের সিদ্ধান্ত মান্য করতে তিনি বাধ্য। যদিও, তার সঙ্গে তিনি এটিও জানান যে, এই বিষয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর নির্দেশ আসার অপেক্ষা করছেন এখন তিনি। 

"আমি যেহেতু উপাচার্য পদে রয়েছি, সেই কারণেই এক্সিকিউটিভ কাউন্সিলের সিদ্ধান্ত মেনে চলতে আমি বাধ্য। আমি যদি এই পদে না থাকতাম, তাহলে হয়তো এই ঘটনার জন্য অন্য কোনও পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হত। কিন্তু, এই মুহূর্তে তা সম্ভব নয় আমার পক্ষে। এখন আমরা তাই অপেক্ষা করছি রাজ্যপালের পরামর্শের", বলেন তিনি।

বিক্ষুব্ধ পড়ুয়াদের উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের প্রতি তাঁর সমর্থন সর্বদাই থাকবে। তিনি তার সঙ্গে এটিও বলেন যে, পড়ুয়াদের স্বার্থের কথা ভেবেই কাজ করতে চান তিনি।

.