আজ Doctors Day, করোনা যোদ্ধাদের প্রধানমন্ত্রী মোদির কুর্ণিশ, টুইট করলেন বিশেষ ভিডিও

Doctors Day 2020: করোনা মহামারীর মধ্যেও যেভাবে রোগীদের চিকিৎসা করছেন দেশের চিকিৎসকরা তার জন্যে তাঁদের বাহবা দিতে ভোলেননি প্রধানমন্ত্রী

আজ Doctors Day, করোনা যোদ্ধাদের প্রধানমন্ত্রী মোদির কুর্ণিশ, টুইট করলেন বিশেষ ভিডিও

PM Modi Tweets on Doctors Day: করোনা যোদ্ধাদের কুর্ণিশ জানালেন প্রধানমন্ত্রী মোদি (ফাইল চিত্র)

হাইলাইটস

  • প্রতি বছরের ১ জুলাই 'ডক্টর ডে' হিসাবে পালন করা হয়
  • বুধবার দেশের চিকিৎসকদের কুর্ণিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী
  • একটি বিশেষ ভিডিও টুইট করলেন তিনি
নয়া দিল্লি:

প্রতিবছরের ১ জুলাই দিনটি 'ডক্টরস ডে' (Doctors Day) হিসাবে পালন করা হয়। বুধবার এই (Doctors Day 2020) বিশেষ দিনে দেশের সমস্ত চিকিৎসকদের শুভেচ্ছা জানিয়েছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi Tweets on Doctors Day)। শুধু তাই নয়, যেভাবে করোনা মহামারীর (Coronavirus) মধ্যেও রোগীদের চিকিৎসা করছেন দেশের চিকিৎসকরা তার জন্যে তাঁদের কুর্ণিশ জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নিজের টুইট বার্তায় বলেছেন যে "কোভিড -১৯-এর (Covid- 19) বিরুদ্ধে যুদ্ধে  একেবারে প্রথম সারিতে দাঁড়িয়ে থাকা আমাদের চিকিৎসকদের সারা ভারত শুভেচ্ছা জানাচ্ছে"। টুইটবার্তার পাশাপাশি প্রধানমন্ত্রী মোদি করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল চিকিৎসকদের একটি ভিডিও শেয়ার করেছেন।

যেভাবে দেশে করোনা সংক্রমণের বৃদ্ধির সময় মানুষকে সুস্থ করতে নিজেদের প্রাণকে ঝুঁকির মধ্যে ঠেলে দিয়েও নিরন্তর চিকিৎসা করে যাচ্ছেন বিভিন্ন চিকিৎসকরা তা দেখে গত এপ্রিল মাস থেকেই  প্রধানমন্ত্রী মোদি তাঁদের 'করোনা ওয়ারিয়র্স' নামে ডাকা শুরু করেছিলেন। এমনকী করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল চিকিৎসক, স্বাস্থ্য কর্মী এবং অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে জড়িতদের প্রতি দেশের মানুষকে কৃতজ্ঞতা প্রকাশ করার আহ্বানও জানান তিনি। প্রধানমন্ত্রীর সেই আহ্বানে সাড়া দিয়ে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ নিজেদের বাড়ির বারান্দা এবং ছাদ থেকে থালা, ঘণ্টা বাজিয়ে তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শুধু তাই নয়, বায়ুসেনার তরফে আকাশ থেকে পুষ্পবৃষ্টি করেও সম্মান জানানো হয়েছিলে দেশের এই করোনা যোদ্ধাদের।

বাড়ছে আতঙ্ক! একদিনের মধ্যে দেশে ৫০৭ জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস

তবে সবরকম সতর্কতা সত্ত্বেও ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে। মঙ্গলবারই জাতির উদ্দেশে ভাষণের সময় দেশে করোনা সংক্রমণের দ্রুতহারে বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর মতে, ঠিক সময়ে লকডাউন করে ভারতে অন্যান্য দেশের তুলনায় করোনার মারণ দাপট কমানো গেলেও, আনলক পর্ব শুরু হওয়ার পর থেকেই এই রোগের সংক্রমণ খুব দ্রুত ছড়াচ্ছে। এর কারণ হিসাবে অবশ্য প্রধানমন্ত্রী দেশের মানুষের অসচেতন আচরণকেই দায়ী করেছেন। ফের একবার দেশবাসীকে আবশ্যিক ভাবে মাস্ক পরার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করেন নরেন্দ্র মোদি। এমনকী তিনি কড়া গলায় একথাও বলেন যে, সকলকেই সুরক্ষাবিধি মানতে হবে, না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে প্রশাসন। আইনের ঊর্ধ্বে কেউ নন, একথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পর “বিনামূল্যে রেশন” দেওয়ার মেয়াদ আরও বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিকে 'ডক্টরস ডে' উপলক্ষে, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি বুধবার দেশের করোনার যুদ্ধে সামিল নার্সদের সঙ্গে কথা বলতে যাচ্ছেন। করোনা পরিস্থিতিতে তাঁদের কাজের অভিজ্ঞতা এবং সমস্যাগুলি নিয়েও আলোচনা করবেন সনিয়া পুত্র।