"সেরা স্থান" তালিকায় Statue of Unity, "দারুণ খবর" বললেন মোদি

Statue of Unity: গত বছরের ৩১ শে অক্টোবর সর্দার প্যাটেলের জন্মবার্ষিকীতে বিশ্বের দীর্ঘতম এই স্ট্যাচুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

 Share
EMAIL
PRINT
COMMENTS

Statue of Unity: ১৮২ মিটার দীর্ঘ এই স্ট্যাচুটি, নিউ ইয়র্কের স্ট্যাচু অফ লিবার্টির থেকে দ্বিগুণ লম্বা


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. টাইমসের "২০১৯ সালের বিশ্বের ১০০ সেরা স্থান"-এর তালিকায় স্ট্যাচু অফ ইউনিটি
  2. প্রধানমন্ত্রী মোদি বলেন একদিনে ৩৪,০০০ মানুষ দেখতে আসেন এই স্ট্যাচুকে
  3. মানুষের কাছে ভ্রমণের একটি জনপ্রিয় স্থান হয়ে ওঠায় খুশি, বলেন মোদি

টাইম ম্যাগাজিনের ''২০১৯ সালে বিশ্বের ১০০ সেরা স্থান''-এর তালিকায় স্থান পেল গুজরাটের স্ট্যাচু অফ ইউনিটি। আর গুজরাটে অবস্থিত এই স্ট্যাচুটি (Statue of Unity) সেরার তালিকায় স্থান করে নেওয়ায় আনন্দ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি বলেন, সর্দার বল্লভভাই প্যাটেলের ১৮২ মিটার দীর্ঘ এই মূর্তিটি সম্প্রতি একদিনে ৩৪,০০০ দর্শনার্থীকে আকৃষ্ট করেছে, যা একটি রেকর্ড। "'স্ট্যাচু অফ ইউনিটি'র জন্য এটা একটা দুর্দান্ত সংবাদ - এটি @ টাইম ১০০ এর দুর্দান্ততম স্থান ২০১৯-এর তালিকার স্থান করে নিয়েছে এবং কয়েক দিন আগে এখানে রেকর্ড সংখ্যক ৩৪,০০০ দর্শনার্থী একদিনে সাইটটি পরিদর্শন করেছে। খুশি যে এটি একটি জনপ্রিয় পর্যটন স্থান হিসাবে গড়ে উঠছে, "প্রধানমন্ত্রী মোদি টুইট করেন।

কৃষ্ণের মতো বাঁশি বাজলে গরু আরও দুধ দেয়, দাবি BJP বিধায়কের

গত বছরের ৩১ শে অক্টোবর সর্দার প্যাটেলের জন্মবার্ষিকীতে বিশ্বের দীর্ঘতম এই স্ট্যাচুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই মূর্তিটি নর্মদা জেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত, নিকটতম শহর ভাদোদোরা এখান থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে এবং আহমেদাবাদ, ২০০ কিলোমিটারেরও বেশি দূরে অবস্থিত।

এটি নিউইয়র্কের স্ট্যাচু অফ লিবার্টির চেয়ে দ্বিগুণ লম্বা, সাধারণ মানুষের চেয়ে ১০০ গুণ বড় এবং এই মূর্তিতে সর্দার প্যাটেলের মুখটি আমেরিকার রাশমোর মাউন্টে অবস্থিত মার্কিন প্রেসিডেন্টের মূর্তির মুখের তুলনায় বড়।

মহারাষ্ট্রের কিংবদন্তি স্থপতি রাম ভি সুতারের দ্বারা নির্মিত, সরদার প্যাটেল মূর্তিটি সাধারণ পার্বত্য অঞ্চল জুড়ে একটি তারা-আকৃতির জ্যামিতিক ভিত্তি থেকে উত্থিত হয়ে হাঁটার ভঙ্গিতে এক মুক্তিযোদ্ধার স্বাভাবিক চিত্র হিসাবে কল্পনা করা হয়েছিল।

তিন দেশের সফর থেকে ফিরেই প্রয়াত Arun Jaitley -র বাড়ি গেলেন PM Modi

 সর্দার সরোবর নর্মদা নিগম লিমিটেডের (এসএসএনএনএল) এক আধিকারিকের মতে স্ট্যাচু অফ ইউনিটি দর্শনের গ্যালারিটি প্রায় ৫০০ ফুট উচ্চতায় অবস্থিত।

এই মূর্তিটি প্রতি ঘণ্টায় ২৯০ কিলোমিটার বাতাসের গতিবেগ এবং ৬.৫ মাত্রার ভূমিকম্প সহ্য করতে পারবে, এইভাবেই নির্মিত হয়েছে।

তবে স্ট্যাচু অফ ইউনিটির পাশাপাশি মুম্বইয়ের সোহো হাউস ভারতের অপর স্থান যা টাইম ম্যাগাজিনের ১০০ সেরার তালিকায় স্থান পেয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................