মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানালেন রিকশা চালক, বারাণসীতে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রীর

Rickshaw Puller: রিকশা চালকের পরিবারের কুশল কামনা করেন নরেন্দ্র মোদি, পাশাপাশি স্বচ্ছ ভারত অভিযানে অবদান রাখার জন্যে ওই রিকশা চালকের তারিফ করেন তিনি

মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানালেন রিকশা চালক, বারাণসীতে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রীর

Varanasi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করে আবেগ সামলাতে পারেননি রিকশা চালক

হাইলাইটস

  • বারাণসীতে একদিনের সফরে গিয়ে এক রিকশা চালকের সঙ্গে সাক্ষাৎ করলেন মোদি
  • প্রধানমন্ত্রীকে ওই রিকশা চালক তাঁর মেয়ের বিয়ের আমন্ত্রণ জানান
  • নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের পর দারুণ উত্তেজিত রিকশা চালক মঙ্গল কেওয়াত
বারাণসী (উত্তরপ্রদেশ):

১৬ ফেব্রুয়ারি নিজের লোকসভা কেন্দ্র বারাণসী সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কিছুদিন আগে ওই এলাকারই (Varanasi) এক রিকশা চালক মঙ্গল কেওয়াত নিজের মেয়ের বিয়েতে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রীকে, সেই সময় নিমন্ত্রণ রক্ষা করতে যেতে না পারলেও নিজের সংসদীয় এলাকায় গিয়ে ওই রিকশা চালকের (Rickshaw Puller) সঙ্গে সাক্ষাৎ করতে ভোলেননি মোদি। রিকশা চালকের বিষয়ে যাবতীয় খোঁজ খবর নেওয়ার পাশাপাশি তাঁর পরিবারের কুশল কামনাও তিনি। মঙ্গল কেওয়াত তাঁর নিজের গ্রামে গঙ্গার পাড় পরিষ্কার করার উদ্যোগ নিয়েছেন। নিজে সচেতন থেকে এবং আশেপাশের মানুষকে সচেতন করে স্বচ্ছ ভারত অভিযানে অবদান রাখছেন ওই রিকশা চালক (Varanasi Rickshaw Puller), তাও খবর পেয়েছেন নরেন্দ্র মোদি। সেই কারণে মঙ্গল কেওয়াতকে তারিফ করতেও ভুললেন না প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। স্বয়ং প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন ব্যবহার ও প্রশংসা পেয়ে তো আবেগে আত্মহারা বারাণসীর রিকশা চালক।

বারাণসীতে PM Modi, করবেন ৩০-টিরও বেশি প্রকল্পের উদ্বোধন

কিছুদিন আগেই নিজের মেয়ের বিয়ে দিয়েছেন মঙ্গল কেওয়াত। সেই বিয়ে উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে একটি চিঠিও পাঠান তিনি। তবে সেই সময় ওই বিয়েতে উপস্থিত থাকতে না পারলেও মেয়ের বিয়ের শুভেচ্ছা জানিয়ে রিকশা চালকের পরিবারকে পাল্টা চিঠিতে নিজের শুভেচ্ছাবার্তা দেন প্রধানমন্ত্রী মোদি। প্রধানমন্ত্রীর কাছ থেকে ওই চিঠি পাওয়ার পরে কেওয়াত সহ তাঁর গোটা পরিবার আনন্দে বাক্যহারা হয়ে গেছিলেন সেই সময়। মঙ্গল কেওয়াত এই সম্পর্কে বলেন, "আমরা প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি আমন্ত্রণপত্র পাঠাই। আমি নিজে মেয়ের বিয়ের কার্ড নিয়ে দিল্লি যাই এবং প্রধানমন্ত্রীর দফতরে পৌঁছে দিয়ে আসি। ৮ ফেব্রুয়ারি, আমরা মোদি জির কাছ থেকে অভিনন্দন পত্র পাই। ওই চিঠিটি পাওয়ার পরে আমরা খুবই আনন্দ পেয়েছি"।

"বেগানি শাদি মে আবদুল্লা দিওয়ানে": রাহুল গান্ধিকে বিঁধলেন স্মৃতি ইরানি

মঙ্গল কেওয়াত এবং তাঁর স্ত্রী রেণু দেবী প্রধানমন্ত্রীর বারাণসী সফরের সময় তাঁর সঙ্গে একবার দেখা করার ইচ্ছা প্রকাশ করেন। নিজের সংসদীয় এলাকার বাসিন্দা মঙ্গলের ওই অনুরোধ রেখেছেন নরেন্দ্র মোদি। একদিনের বারাণসী সফরে শত ব্যস্ততার মধ্যেও সময় বের করে রিকশা চালক এবং তাঁর স্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

Listen to the latest songs, only on JioSaavn.com