"ভারত সফরের অপেক্ষায় রয়েছি": মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

হোয়াইট হাউস জানিয়েছে, আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সস্ত্রীক ভারত সফরে আসছেন ট্রাম্প, এ দেশে এসে গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন US President

Donald Trump's India Visit: "আমি ভারত সফরের অপেক্ষায় আছি", ওভাল অফিসে সাংবাদিকদের বলেন ডোনাল্ড ট্রাম্প

হাইলাইটস

  • ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন ডোনাল্ড ট্রাম্প
  • মার্কিন প্রেসিডেন্ট হিসাবে তাঁর প্রথম ভারত সফর নিয়ে যথেষ্টই উত্তেজিত তিনি
  • সস্ত্রীক ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প, যাবেন আমেদাবাদ এবং নয়া দিল্লি
ওয়াশিংটন:

ভারত সফরে আসতে অত্যন্ত উদগ্রীব মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস জানিয়েছে, আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সস্ত্রীক ভারত সফরে আসছেন মার্কিন (US) সর্বেসর্বা, এ দেশে (India) এসে গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন তিনি (US President)। হোয়াইট হাউসের প্রেস সচিব স্টেফানি গ্রিশম জানিয়েছেন, "উইকএন্ডে একটি ফোনালাপে প্রেসিডেন্ট ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদি, দুজনেই একমত হয়েছিলেন যে এই সফর ভারত-মার্কিন কৌশলগত অংশীদারিত্বকে আরও জোরদার করবে এবং দুই দেশের মানুষের মধ্যে বন্ধন আরও দৃঢ় করবে"। হোয়াইট হাউসের বিবৃতিতে আরও জানানো হয়েছে, "প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি দিল্লি ও আমেদাবাদ সফরে যাবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটেই অবস্থিত আমেদাবাদ এবং মহাত্মা গান্ধির জীবনে ও ভারতের স্বাধীনতা আন্দোলনে এই স্থানটির একটি বিশেষ অবদান রয়েছে।" এটাই বর্তমান মার্কিন প্রেসিডেন্টের প্রথম ভারত সফর, এর আগে গত প্রজাতন্ত্র দিবসে তাঁকে (Donald Trump) এ দেশে আসার আমন্ত্রণ জানানো হলেও ব্যস্ততার কারণে তিনি সেই আমন্ত্রণ গ্রহণ করতে পারেননি।

ওভাল কার্যালয় থেকে সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, "আমি ভারত সফরের অপেক্ষায় আছি"। "তিনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) আমার বন্ধু। তিনি একজন দারুণ ব্যক্তি", এক প্রশ্নের জবাবে বলেন ট্রাম্প।

২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট Donald Trump

মার্কিন প্রেসিডেন্ট আরও জানান যে, তিনি গত সপ্তাহের শেষে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছেন এবং সেই কথোপকথনের সময় প্রধানমন্ত্রী তাঁকে বলেছেন যে তিনি ভারতে এলে লক্ষ লক্ষ মানুষ তাঁকে বিমানবন্দর থেকে ক্রিকেট স্টেডিয়াম পর্যন্ত স্বাগত জানাবে।

সম্প্রতি নিউ হ্যাম্পশায়ারে একটি সভা করেন ডোনাল্ড ট্রাম্প, সেই সভায় প্রায় ৪০ হাজার থেকে ৫০ হাজার মানুষ সমবেত হয়েছিলেন, সেই কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ভারতেও অসংখ্য মানুষ থাকবেন, এ নিয়ে যথেষ্ট উত্তেজিত তিনি। অত মানুষের মধ্যে তিনি কতটা স্বস্তিতে থাকবেন তা নিয়েও দ্বিধাগ্রস্ত ট্রাম্প।

Indo-US Trade Deal: ট্রাম্পের ভারত সফরের সময়েই স্বাক্ষরিত হতে পারে নয়া চুক্তি

"যখন আমাদের এখানে ৫০,০০০ মানুষ একসঙ্গে হাজির হন, তখনই আমি খুব একটা স্বস্তি বোধ করি না ... আর ভারতে তো শুনছি বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত পাঁচ থেকে সাত মিলিয়ন মানুষ থাকবেন আমায় স্বাগত জানাতে। আসলে এটা বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। এটা তাঁরা তৈরি করছিলেন। এটা তৈরির কাজ প্রায় সম্পূর্ণ", বলেন তিনি।

ভারতের সঙ্গে সম্ভাব্য বাণিজ্য চুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, "যদি আমরা সঠিকভাবে চুক্তি করতে পারি" তবে অবশ্যই তা করা হবে।

Listen to the latest songs, only on JioSaavn.com