This Article is From Aug 19, 2020

প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার অবনতি! ফুসফুসে সংক্রমণ: সেনা হাসপাতাল

১০ অগাস্ট থেকে দিল্লির ক্যান্টনমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন প্রণব মুখোপাধ্যায়। ২০১২-২০১৭, পাঁচ বছর দেশের ১৩তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার সামলেছেন তিনি

প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার অবনতি! ফুসফুসে সংক্রমণ: সেনা হাসপাতাল

দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে চিকিৎসাধীন প্রণব মুখোপাধ্যায়।

নয়াদিল্লি:

অবস্থা সঙ্কটজনক প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। তাঁর বুকে সংক্রমণ ধরা পড়েছে। দিল্লির সেনা হাসপাতাল সূত্রে এমনটাই খবর। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর থেকে সেই হাসাপাতালে চিকিৎসাধীন তিনি। একসপ্তাহ আগে সামান্য উন্নতি হয়েছিল প্রাক্তন রাষ্ট্রপতির। টুইট করে সে কথা জানিয়েছিলেন তাঁর পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। হাসপাতাল বুধবার বিবৃতি দিয়ে জানিয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে। প্রাক্তন রাষ্ট্রপতি ভেন্টিলেটর সাপোর্টে আছেন। তাঁর পর্যবেক্ষণে বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে।" ১০ অগাস্ট থেকে দিল্লির ক্যান্টনমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন প্রণব মুখোপাধ্যায়। ২০১২-২০১৭, পাঁচ বছর দেশের ১৩তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার সামলেছেন তিনি।

এখনও পর্যন্ত ভেন্টিলেটরে আছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এই পরিবেশে বাবাকে স্মরণ করে পুরনো স্বাধীনতা দিবস উদযাপনের ছবি সামনে আনলেন প্রণব-কন্যা। সেই ছবি পোস্ট করে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লেখেন, "ছোটবেলায় আমার বাবা এবং কাকা পৈতৃক বাড়িতে প্রতি বছর পতাকা উত্তোলন করতেন। শুধু এবছর তার অন্যথা হল। আশা করব পরের বার বাবা স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করবেন। এদিকে, শুধু শর্মিষ্ঠা মুখোপাধ্যায় নয়, প্রণব মুখোপাধ্যায়ের অফিসের তরফে একটা ছবি পোস্ট করা হয়েছে। সেই ছবিতে প্রাক্তন রাষ্ট্রপতি কয়েকজন স্কুলপড়ুয়ার সঙ্গে স্বাধীনতা দিবস উদযাপনে ব্যস্ত।

.