This Article is From Feb 19, 2020

প্রধানমন্ত্রী দিল্লির রাস্তায়! খেলেন 'লিট্টি চোখা' সঙ্গে চুমুক চায়ের ভাঁড়ে! দেখুন ছবি

প্রধানমন্ত্রী(PM) নিজের টুইটার টাইমলাইনে এই ছবিগুলি শেয়ার করেন তিনি। কমেন্টও করেছেন তাতে, লিখেছেন, "সুস্বাদু লিট্টি চোখার সঙ্গে দুপুরের খাবার খেলাম,সঙ্গে গরম এক কাপ চা।"

প্রধানমন্ত্রী দিল্লির রাস্তায়! খেলেন 'লিট্টি চোখা' সঙ্গে চুমুক চায়ের ভাঁড়ে! দেখুন ছবি

প্রধানমন্ত্রী এখানে, 'লিট্টি চোখা' খান এবং ১২০ টাকা দামও মেটান

হাইলাইটস

  • প্রধানমন্ত্রী দিল্লির রাস্তায় খেলেন 'লিট্টি চোখা
  • ইন্ডিয়া গেটের সামনে রাজপথে, 'হুনার হাট' একটি কারুশিল্প মেলা চলছে
  • প্রধানমন্ত্রী এখানে, 'লিট্টি চোখা' খান এবং ১২০ টাকা দামও মেটান
নয়াদিল্লি:

দিল্লির রাস্তায় তাঁর " লিট্টি চোখা লাঞ্চ (Litti Chokha Lunch) এবং কুলহাদ চায়ের"(Kulhad lunch) ছবি টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইন্ডিয়া গেটের সামনে রাজপথে, 'হুনার হাট' একটি কারুশিল্প মেলা চলছে। হুনার হাটে সারপ্রাইজ ভিজিট দেওয়ার সময় এই এই ছবি তোলেন তিনি। সংখ্যালঘু বিষয়ক মন্ত্রক দ্বারা আয়োজিত এই মেলায়,কেন্দ্রীয় মন্ত্রিসভার  বৈঠকে সভাপতিত্ব করার পরই প্রধানমন্ত্রী মোদি পৌছে যান। সেখানে প্রায় ৫০ মিনিট সময় কাটান তিনি। যেসমস্ত কারিগর, শিল্পীরা এসেছেন তাদের সঙ্গে কথাবার্তা বলেন প্রধামন্ত্রী মোদি। কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নাকভিও তাঁর সঙ্গে ছিলেন।

সরকারের একটি সূত্র জানাচ্ছে মন্ত্রকের আধিকারিকেরা যখন জানতে পারেন যে প্রধানমন্ত্রী এখানে আসবেন তখন আশ্চর্য হয়ে যান তারা। প্রধানমন্ত্রী এখানে, 'লিট্টি চোখা' খান এবং ১২০ টাকা দামও মেটান।

নিজের টুইটার টাইমলাইনে এই ছবিগুলি শেয়ার করেন তিনি। কমেন্টও করেছেন তাতে, লিখেছেন, "সুস্বাদু লিট্টি চোখার সঙ্গে দুপুরের খাবার খেলাম,সঙ্গে গরম এক কাপ চা।"

এবছরের শেষের দিকে বিহারে নির্বাচন রয়েছে। তার আগে বিহারী খাবার খাওয়ার ছবি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

প্রধানমন্ত্রীকে কুলহাড করে যে চা দেওয়া হয়, তাতেও চুমুক দেন তিনি। সঙ্গে ছিলেন মুক্তার আব্বাস নাকভি। পরে তিনি ৪০ টাকা মেটান দু কাপ চায়ের জন্য।

প্রধানমন্ত্রীকে কুলহাড করে যে চা দেওয়া হয়, তাতেও চুমুক দেন তিনি। সঙ্গে ছিলেন মুক্তার আব্বাস নাকভি। পরে তিনি ৪০ টাকা মেটান দু কাপ চায়ের জন্য।

ঐতিহ্যশালী চিমেস হাতে দেখা গেছে তাঁকে।আবার টুইট করে লিখেছেন, "সঙ্গীতে হাত পাকানোর চেষ্টা করছি#হুনার হাট"

অনুষ্ঠানে অংশ নেওয়া কারিগরেরা অভিযোগ করেছিলেন যে ঐতিহ্যবাহী শিল্পকর্ম শেষ হয়ে যাচ্ছে । এই জাতীয় অনুষ্ঠান আরও বেশি হওয়া দরকার।

প্রধানমন্ত্রী আসবেন শুনে যথেষ্ট ভীড় বেড়ে যায়।

'কৌশল কো কাম'  এই থিমের উপর ভিত্তি করে অনুষ্ঠিত হচ্ছে, হুনার হাট। যা চলবে আগামী ২৩  শে ফেব্রুয়ারি পর্যন্ত। কারুশিল্পীরা, কারিগরেরা এবং রন্ধনশিল্পীরা এই হাটে সারা দেশ থেকে এসে অংশগ্রহণ করেছেন। যার মধ্যে ৫০ শতাংশের বেশি মহিলা রয়েছেন

একটি বাবুর্চিখানা তৈরি করা হয়েছে। যেখানে বিভিন্ন রাজ্যের ঐতিহ্যবাহী স্বাদ চেখে দেখার করার থাকছে।

দক্ষ কারুশিল্পীদের ক্ষমতায়নের জন্য এই ধরনের হাট গোটা দেশজুড়ে আয়োজন করা হচ্ছে।

Click for more trending news


.