This Article is From Apr 22, 2020

ধরিত্রী মায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ, করোনা যোদ্ধাদের নামে জয়ধ্বনি প্রধানমন্ত্রীর

PM Modi On International Earth Day: "এই গ্রহকে আমাদের সকলের প্রতি যত্ন ও অপার মমত্ববোধের জন্যে ধন্যবাদ জানাই", টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ধরিত্রী মায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ, করোনা যোদ্ধাদের নামে জয়ধ্বনি প্রধানমন্ত্রীর

International Earth Day: ধরিত্রী মাকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী (ফাইল চিত্র)

হাইলাইটস

  • আজ আন্তর্জাতিক ধরিত্রী দিবস, প্রতি বছরের ২২ এপ্রিল এই দিনটি পালিত হয়
  • বিশেষ এই দিনে ধরিত্রী মায়ের প্রতি কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী মোদি
  • করোনা ভাইরাসের বিরুদ্ধে যাঁরা লড়ছেন তাঁদেরও তারিফ করেন তিনি
নয়া দিল্লি:

বুধবার দুনিয়া জুড়ে পালন করা হয় আন্তর্জাতিক ধরিত্রী দিবস (International Earth Day)। সেই উপলক্ষে ধরিত্রী মা বা বিশ্ব মাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। একটি টুইটে তিনি (PM Modi On International Earth Day) লেখেন, "এই গ্রহকে আমাদের সকলের প্রতি যত্ন ও অপার মমত্ববোধের জন্যে ধন্যবাদ জানাই। আসুন আমরা এই পৃথিবীকে আরও স্বচ্ছ, স্বাস্থ্যকর এবং একটি সমৃদ্ধ গ্রহ হিসাবে গড়ে তোলার জন্যে কাজ করার প্রতি অঙ্গীকার করি। করোনার মতো বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়া এই মহামারীর বিরুদ্ধে যাঁরা লড়ছেন সেই যোদ্ধাদের ধন্যবাদ জানাই, প্রত্যেকেই এগিয়ে আসুন তাঁদের সমর্থন করুন ও কাজের তারিফ করুন"।

বাড়ছে করোনা রোগীর সংখ্যা, দেশে মোট আক্রান্ত ১৯,৯৮৪, ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু

করোনা ভাইরাস (Coronavirus) ভারতেও খুব দ্রুত ছড়াচ্ছে। দেশে Covid-19 এ নিহতের সংখ্যা বেড়ে ৬৪০ জনে পৌঁছেছে। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত এখন মোট ১৯,৯৮৪ জন।

করোনা ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছে। ২৫ লক্ষেরও বেশি মানুষ এখন এই মারণ ভাইরাসের আক্রান্ত।এর মধ্যে ৮০ শতাংশ মানুষই অবশ্য ইউরোপ ও আমেরিকার। এএফপি জানিয়েছে, সারা দুনিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হিসাবে মোট ২,৫০৩,৪২৯ জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। যার মধ্যে আবার ১৭২,৫৫১ জনের মৃত্যুও হয়েছে ওই রোগে ভুগে।

করোনা সংক্রমণ রুখতে সিল করে দেওয়া হল দিল্লি-নয়ডা সীমান্ত

সবকটি মহাদেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে ইউরোপেই। সেখানে এখনও পর্যন্ত ১,২৩০,৫২২ জন মানুষ সংক্রমিত হয়েছেন এবং এর মধ্যে মারা গেছেন মোট ১০৮,৭৯৭ জন। মার্কিন মুলুকেও করোনার ধ্বংসযজ্ঞ লাগাতার চলছে। এখনও পর্যন্ত আমেরিকাতে মোট ৭৮৮,৯২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ওই মারণ ভাইরাস শুধু আমেরিকাতেই প্রাণ কেড়েছে মোট ৪২,৪৫৮ জনের।

.