প্রধানমন্ত্রী পদে মোদীর শপথ বৃহস্পতিবার সন্ধে ৭টায়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন আগামি বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে সন্ধে ৭টায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করে একথা জানিয়েছেন। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রধানমন্ত্রী পদে মোদীর শপথ বৃহস্পতিবার সন্ধে ৭টায়
নিউ দিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ (oath ceremony) নেবেন আগামি বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে সন্ধে ৭টায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) টুইট করে এই কথা জানিয়েছেন। গতকাল সন্ধ্যায় নরেন্দ্র মোদী রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়ে এসেছিলেন। বিজেপির (BJP) নেতৃত্বাধীন এনডিএ (NDA) সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিপুল জয়লাভ করে। ৫৪৫টি আসনের মধ্যে ৩৫২টি আসন পায় তারা। সম্ভাব্য নতুন মন্ত্রী কারা, সে ব্যাপারে গোপনীয়তা বজায় রাখা হয়েছে। তবে মোদী (PM Modi) ও তাঁর সহকারী অমিত শাহ (Amit Shah) সম্ভবত একঝাঁক নতুন মুখকে মন্ত্রী হিসেবে বেছে নেবেন বলে মনে করা হচ্ছে। পশ্চিমবঙ্গে ২ থেকে ১৮টি পদে উত্থানের পরে আশা করা হচ্ছে সেখান থেকে অনেককে প্রতিনিধি বাছা হতে পারে। তবে প্রধানমন্ত্রী ও অমিত শাহ এখনও পর্যন্ত ‘বিগ ৪' অর্থাৎ স্বরাষ্ট্র, অর্থ, বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রী কারা হবেন সে ব্যাপারে কোনও ইঙ্গিতই দেননি।

Election Results 2019: বিশাল জয়ের ঠিক পরেই টুইটারে নামের আগে থেকে কেন ‘চৌকিদার' সরালেন মোদি?

সকলের নজর থাকবে সিনিয়র বিজেপি নেতা অরুণ জেটলিকেই অর্থমন্ত্রী হিসেবে রেখে দেওয়া হয়, নাকি তাঁর ভগ্ন স্বাস্থ্যের দিকে নজর রেখে রেল ও কয়লামন্ত্রী পীযূষ গয়ালকে এশিয়ার তৃতীয় বৃহত্তম অর্থনীতির দায়িত্ব দেওয়া হবে সেই দিকে। ৫৪ বছরের গয়াল এর আগে জেটলির অসুস্থতার সময় দু'বার ওই দায়িত্ব নিয়েছিলেন সাময়িক ভাবে। নির্বাচনের আগে বাজেট পেশ করেছিলেন তিনি। নতুন সরকার দায়িত্ব নেওয়ার পরের সম্পূর্ণ বাজেটটি পেশ করার কথা।

বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি অমেঠীতে রাহুল গান্ধীকে হারানোর পুরস্কার হিসেবে আরও ভারী কোনও দফতর দেওয়া হতে পারে বলে মন‌ে করা হচ্ছে। ওই কেন্দ্র গত চার দশক ধরে কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে সকলের কাছে পরিচিত। রাহুল নিজে ওখান থেকে তিনবার নির্বাচিত হয়েছেন। স্মৃতির পাঁচ বছর লাগল তাঁকে ওখান থেকে পরাস্ত করতে— ২০১৪ সালে তিনি রাহুলের কাছে হেরে গেলও বৃহস্পতিবার পাল্টা জয় পেয়েছেন।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................