Election Results 2019: বিশাল জয়ের ঠিক পরেই টুইটারে নামের আগে থেকে কেন ‘চৌকিদার’ সরালেন মোদি?

Election results 2019: মোদি বলেন, ভারতের মানুষেরা চৌকিদার হয়ে গিয়েছেন এবং দেশের মহৎ সেবা করেছেন।

Election Results 2019: বিশাল জয়ের ঠিক পরেই টুইটারে নামের আগে থেকে কেন ‘চৌকিদার’ সরালেন মোদি?

Election results 2019: টুইটারে নামের আগে 'চৌকিদার' সরালেন নরেন্দ্র মোদি

নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi), যিনি বিপুল জনাদেশ নিয়ে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় এলেন, তিনি আজ তাঁর টুইটার প্রোফাইল থেকে ‘চৌকিদার' ("Chowkidar") শব্দটি বাদ দিলেন। জানিয়ে দিলেন, এটা তাঁর ‘অবিচ্ছেদ্য অঙ্গ' হয়ে থেকে যাবে। মোদী টুইট করে জানান—‘এখন, সময় এসে গিয়েছে চৌকিদারের উদ্দীপনাটিকে পরের পর্যায়ে নিয়ে যাওয়ার। এই উদ্দীপনাকে জাগ্রত রাখতে হবে প্রতি মুহূর্তে এবং ভারতের উন্নতির জন্য ক্রমাগত কাজ করে যেতে হবে। ‘চৌকিদার' ("Chowkidar") শব্দটি আমার টুইটারের নাম থেকে বাদ গেল কিন্তু এটা আমার অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে রয়ে গেল। আপনাদেরও সবাইকে অনুরোধ করছি এরকম করতে।'
সেই সঙ্গে তিনি যোগ করেন— ‘ভারতের মানুষেরা চৌকিদার হয়ে গিয়েছেন এবং দেশের মহৎ সেবা করেছেন। চৌকিদার হয়ে দাঁড়িয়েছে জাতপাত, সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও স্বজনপোষণের শয়তানের বিরুদ্ধে ভারতকে রক্ষা করার শক্তিশালী প্রতীক।' 

West Bengal Election Results 2019: তোষণ না দূর্নীতি কোন কারণে পশ্চিমবঙ্গে মমতার সবুজ দুর্গে ফুটল পদ্মফুল?

গত মার্চে প্রধানমন্ত্রী তাঁর টুইটার হ্যান্ডলের নামের আগে ‘চৌকিদার' শব্দটি বসিয়েছিলেন তাঁর ‘ম্যায় ভি চৌকিদার' (আমিও চৌকিদার) প্রচারের অংশ হিসেবে। বিজেপি সভাপতি অমিত শাহ এবং আরও বহু কেন্দ্রীয় ও রাজ্য স্তরের মন্ত্রীরাও সেটি অনুসরণ করেন। 
২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময় থেকেই প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন সময়ে নিজেকে ‘চৌকিদার' বলা শুরু করেন। জানিয়েছিলেন দেশের সুরক্ষায় জন্য নিজের ভূমিকা ব্যক্ত করতেই তিনি এমন করছেন।
কিন্তু কংগ্রেস এটাকে ব্যঙ্গ করে ‘চৌকিদার চোর হ্যায়' (চৌকিদার একজন চোর) প্রচার শুরু করে। প্রধানমন্ত্রীকে রাফায়েল যুদ্ধবিমান চুক্তির প্রসঙ্গে দুর্নীতিপরায়ণ ও পুঁজিবাদের স্বজনপোষণ করার দায়ে অভিযুক্ত করে ওই নামে ডাকা শুরু করে তারা।

 Election Results 2019: ফকিরের ঝোলা ভর্তি করেছে দেশের ১৩০ কোটি নাগরিকঃ মোদী

প্রধানমন্ত্রী অবশ্য এটিকে বদলে দেন দেশব্যাপী প্রচারে। দাবি করেন কেবল তিনিই নন, যিনিই ‘দেশের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করেন' তিনিই একজন ‘চৌকিদার'।

Listen to the latest songs, only on JioSaavn.com