This Article is From Oct 15, 2018

বিশ্বের উচ্চতম মূর্তিটির উন্মোচন করবেন নরেন্দ্র মোদী আগামী 31 অক্টোবর

সাম্প্রতিক কালের সবথেকে বিতর্কিত মূর্তিটি অবশেষে উন্মোচন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিশ্বের উচ্চতম মূর্তিটির উন্মোচন করবেন নরেন্দ্র মোদী আগামী  31 অক্টোবর

মূর্তিটি বানাতে মোট ব্যয় হচ্ছে 2,389 কোটি টাকা। .

কেবাদিয়া, গুজরাট:

সাম্প্রতিক কালের সবথেকে বিতর্কিত মূর্তিটি অবশেষে উন্মোচন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বল্লভভাই প্যাটেলের এই মূর্তি নিয়ে দীর্ঘ দিন ধরেই বহু সমালোচনা শুনতে হয়েছে মোদী সরকারকে। সেই মূর্তিটির উন্মোচন করা হবে আগামী একত্রিশে অক্টোবর। সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে এটিই বিশ্বের সবথেকে বড় মূর্তি হতে চলেছে। নর্মদার ওপর সাধু বেট দ্বীপে এই মূর্তি বানানোর জন্য দিনরাত এক করে খেটে চলেছে 3400  শ্রমিক এবং  250 ইঞ্জিনিয়ার। দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেলের 182 লম্বা মূর্তিটির উন্মোচন করা হবে তাঁর জন্মদিনের দিন। এই মূর্তিটি বানাতে মোট ব্যয় হয়েছে 2389 কোটি টাকা।  

“মূর্তিটির উন্মোচনের আগেই এর নির্মাণকাজ সম্পূ্র্ণ হয়ে যাবে”, জানান সর্দার সরোবর নর্মদা নিগম লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এস এস রাঠোর।

পুরো প্রকল্পটির কাজ এখন শেষপর্বে। জোরকদমে চলছে শেষপর্বের কাজ। সর্দার বল্লভভাই প্যাটেল সম্বন্ধীয় একটি মিউজিয়াম, গ্যালারি ইত্যাদিও থাকবে ওই দ্বীপটিতে।

এই মুহুর্তে মূর্তির পাদদেশে 306 মিটার লম্বা রাস্তায় মার্বেল বসছে। এছাড়া, তৈরি হচ্ছে এসক্যালেটর, সেলফি পয়েন্ট এবং শপিং পয়েন্টও।

প্রসঙ্গত গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন 2013 সালের 31 অক্টোবর এই মূর্তির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নরেন্দ্র মোদী।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.