মধ্যরাতে অমৃতসরে গগনভেদী কীসের আওয়াজ! ‘সোনিক বুম’ আতঙ্কে আম জনতা

টুইটারে (#Amritsar) যে তত্ত্বগুলি ভেসে বেড়াচ্ছে তার মধ্যে একটি হ’ল যে, এই আওয়াজটি আসলে এই অঞ্চলে উড়তে থাকা দুটি বায়ুবাহিনীর বিমানের ‘সোনিক বুম’ হতে পারে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মধ্যরাতে অমৃতসরে গগনভেদী কীসের আওয়াজ! ‘সোনিক বুম’ আতঙ্কে আম জনতা

অমৃতসর পুলিশ জানাচ্ছে পরিস্থিতি সব ঠিক আছে


অমৃতসর: 

মাঝরাতে অমৃতসরের আকাশে তীব্র শব্দ শুনে আঁতকে উঠেছেন সাধারণ মানুষ। গতকাল মাঝরাতেরও পরে আকাশ থেকে অমন ভয়ানক শব্দ ভেসে আসতে দেখে টুইটারে বিষয়টি সকলকে জানাতে শুরু করেন সাধারণ মানুষ। তাঁদের কথায়, দু'রকমের জোরালো তীব্র শব্দ শুনছিলেন তাঁরা। প্রথম দিকে অবাক হয়ে ভয় পেয়ে যান সকলেই। মাইক্রো-ব্লগিং ওয়েবসাইটের অমৃতসর এখন সব থেকে উপরের দিকে। হঠাৎ এত রাতে কীসের এই শব্দ? পুলিশ অবশ্য স্থানীয়দের উত্তেজনা শান্ত করার চেষ্টা করেছে। তাঁরা জানিয়েছেন শহরে ‘সবকিছু ঠিক আছে'।

এডিসিপি অমৃতসর জগজিৎ সিং ওয়ালিয়া সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “আমি মানুষের কাছে অনুরোধ করব সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে দেবেন না। সবকিছু ঠিক আছে। আমাদের তথ্য অনুযায়ী এমন কিছুই ঘটেনি।”

 জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে ন্যাশনাল কনফারেন্সের এক নেতাকে আজ গুলি করল জঙ্গিরা

টুইটারে (#Amritsar) যে তত্ত্বগুলি ভেসে বেড়াচ্ছে তার মধ্যে একটি হ'ল যে, এই আওয়াজটি আসলে এই অঞ্চলে উড়তে থাকা দুটি বায়ুবাহিনীর বিমানের ‘সোনিক বুম' হতে পারে। সোনিক বুম (sonic booms) হ'ল এমন একটি শব্দ যা জেট বিমানগুলি তাঁদের শব্দসীমা পার করে গেলে সৃষ্টি হয়। জেট যখন শব্দের গতির চেয়েও দ্রুত গতিতে চলে তখনই এমন শব্দ তৈরি হয়।

টুইটার ব্যবহারকারীরা জানিয়েছেন রাত্রি ১ টা নাগাদ এই তীব্র আওয়াজ শোনা গিয়েছে। 

কন্যাসন্তানের জন্ম ও পণ নিয়ে গঞ্জনা, আত্মহত্যা করলেন ২৫ বছরের গৃহবধূ

পুলিশ কর্মকর্তারা জানাচ্ছেন, এটি সোশ্যাল মিডিয়ায় ওঠা গুজব ছাড়া কিছুই নয়। পুলিশ জানিয়েছে, তাঁরা বিষয়টি তদন্ত করে দেখবেন। যদি সত্যিই এমন কিছু আওয়াজের কথা তাঁরা জানতে পারেন, জনগণকে তাঁরাই জানাবেন।

অমৃতসর ভারত ও পাকিস্তানের সীমান্তের কাছেই। এই এলাকা থেকে ওয়াঘা সীমান্তের দূরত্ব মাত্র ২৮ কিলোমিটার।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................