লকডাউনে ময়ূরের কারণে ট্রাফিক জ্যাম! "চমৎকার জ্যাম" দেখে আত্মহারা নেটিজেনরা

ভিডিওতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি ময়ূর তাদের পালক ছড়িয়ে বসে রয়েছে এবং একটি গাড়ি তাদের কাছে আসার সঙ্গে সঙ্গেই রাস্তায় হুড়োহুড়ি লেগে যায়।

লকডাউনে ময়ূরের কারণে ট্রাফিক জ্যাম!

ভিডিওতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি ময়ূর তাদের পালক ছড়িয়ে বসে রয়েছে

নয়াদিল্লি:

লকডাউন বিষয়ক নিষেধাজ্ঞা ব্যাপকভাবে শিথিল করার পরে গতকালই দেশের বিভিন্ন স্থানে যানবাহন চলাচল বৃদ্ধির ফলে জ্যাম দেখা যায়। তবে এরই মধ্যে অপ্রত্যাশিত ট্র্যাফিক জ্যামের একটি দুরন্ত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভারতীয় বন পরিষেবা আধিকারিক পারভীন কাসওয়ান টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে নির্জন রাস্তায় একঝাঁক ময়ূরকে দেখা যাচ্ছে। দলবেঁধে ময়ূর দেখে সেই পথে “চমৎকার ট্র্যাফিক জ্যাম” লেগে যায়।

ভিডিওটিতে এখনও পর্যন্ত ১,২৪,০০০ বার দেখা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি ময়ূর তাদের পালক ছড়িয়ে বসে রয়েছে এবং একটি গাড়ি তাদের কাছে আসার সঙ্গে সঙ্গেই রাস্তায় হুড়োহুড়ি লেগে যায়।

লকডাউনের মাঝে এই দৃশ্য দেখে বহু মানুষ তাদের নিজস্ব বন্যজীবন অভিজ্ঞতা দিয়ে এই টুইটটির প্রতিক্রিয়া জানিয়েছেন।

“বাহ .... আকর্ষণীয় এবং আনন্দদায়ক ট্র্যাফিক জ্যাম.... কয়েক ঘন্টা ধরে আটকা পড়তেও আপত্তি নেই,” লিখেছেন একজন টুইটার ব্যবহারকারী। “এমন এক ধরণের ট্র্যাফিক জ্যাম যাতে আমার আপত্তি নেই। আমাদের জাতীয় পাখি এত্ত সুন্দর,” লিখেছেন অন্য একজন।

যদিও ময়ূরগুলি কোথাকার তার সঠিক অবস্থান জানা যায় নি। পারভীন কাসওয়ান বলছেন, সম্ভবত রাজস্থানের কোথাও থেকে এসেছিল ময়ূরের দল।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রসার রোখার জন্য ভারত ২৫ মার্চ থেকে দেশব্যাপী লকডাউনে রয়েছে। বেশিরভাগ মানুষই বাড়ির ভিতরে রয়েছেন। যার ফলে বন্যপ্রাণীরা নির্ভয়ে বাইরে বেরিয়ে এসেছে এমন ঘটনা প্রায়ই দেখা যাচ্ছে।

তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদে সম্প্রতি দুটি বনবিড়ালকে রাস্তায় দেখা গিয়েছে।

একটি গন্ধগোকুলকে মসজিদের মধ্যে অবাধে বিচরণ করতে দেখা যায়! হায়দরাবাদের একটি জাতীয় সড়কে একটি চিতাবাঘকে দেখা গিয়েছে।

Click for more trending news