This Article is From Mar 17, 2019

নিউজিল্যান্ডে বন্দুকধারীর সঙ্গে লড়াই করা পাকিস্তানিকে সম্মান জানাবে ইমরানের সরকার

ইমরান বলেন, “মিয়াঁ নইম রশিদের জন্য গর্বিত পাকিস্তান। শ্বেতাঙ্গ জঙ্গির সঙ্গে ওই হামলার সময়ে চোখে চোখ রেখে লড়াই চালিয়ে গিয়েছিলেন তিনি। তাঁর সাহসিকতাকে আমরা শ্রদ্ধা জানাই। তাঁকে জাতীয় পুরস্কার দিয়ে সম্মান জানানো হবে”।

নিউজিল্যান্ডে বন্দুকধারীর সঙ্গে লড়াই করা পাকিস্তানিকে সম্মান জানাবে ইমরানের সরকার

যদিও কোন পুরস্কার দেওয়া হবে তা স্পষ্ট করে জানাননি ইমরান খান।

ইসলামাবাদ:

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় যাঁরা প্রাণ হারান তাঁদের মধ্যে ন'জন পাকিস্তানিও ছিলেন। ওই ন'জনের মধ্যে একজনকে সম্মান জানাতে চলেছে পাকিস্তান সরকার। মৃত্যুর আগে অতি সাহসিকতার পরিচয় দিয়ে ওই পাকিস্তানি নাগরিক রীতিমত বাধা দিয়েছিলেন অভিযুক্ত বন্দুকধারীকে। রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানালেন, ওই নাগরিককে মরণোত্তর সম্মান জানানো হবে পাকিস্তানের পক্ষ থেকে। ইমরান খান পাকিস্তানের বিদেশমন্ত্রকের সঙ্গে কথা বলে ওই হামলার ঘটনায় ন'জন পাকিস্তানির মৃত্যুর খবর নিশ্চিত করেন। শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ওই জোড়া মসজিদ হামলায় প্রাণ হারান ৫০ জন। যে সন্ত্রাসের তীব্র নিন্দা করেছে গোটা বিশ্ব।

আরও পড়ুনঃ দেশের প্রথম লোকপাল হতে চলেছেন সুপ্রিম  কোর্টের প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ

হামলা চালানোর ফেসবুক লাইভ করে বিশ্বকে আরও সন্ত্রস্ত করে দিয়েছে ওই বন্দুকধারী। পাকিস্তানের ওই নাগরিকের নাম- নইম রশিদ। যদিও, ফুটেজে তাঁর মুখ অস্পষ্ট আসায় এখনও এই ব্যাপারে নিশ্চয়তা দেওয়া হয়নি।

রবিবার টুইট করে ইমরান বলেন, “মিয়াঁ নইম রশিদের জন্য গর্বিত পাকিস্তান। শ্বেতাঙ্গ জঙ্গির সঙ্গে ওই হামলার সময়ে চোখে চোখ রেখে লড়াই চালিয়ে গিয়েছিলেন তিনি। তাঁর সাহসিকতাকে আমরা শ্রদ্ধা জানাই। তাঁকে জাতীয় পুরস্কার দিয়ে সম্মান জানানো হবে”।

.