This Article is From May 02, 2019

বাগনানে হিংসা, গুলিতে মৃত্যু ভোটের দায়িত্বে থাকা জওয়ানের: সূ্ত্র

Lok Sabha polls: হাওড়ার বাগনানে অশান্তি, মৃত্যু এক জওয়ানের, আহত অপরজন।

বাগনানে হিংসা, গুলিতে মৃত্যু ভোটের দায়িত্বে থাকা জওয়ানের: সূ্ত্র
কলকাতা:

হাওড়ার বাগনানে হিংসায় মৃত্যু হল কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানের, আহত হয়েছে বাহিনীর এক জওয়ান। কেন্দ্রীয় বাহিনীর ছাউনিতে গুলিতে ওই জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। রাজ্যে ৬ দফায় ভোটগ্রহণ হবে, তারমধ্যে চারটি দফায় ইতিমধ্যেই হয়ে গেছে। ৬ মে রাজ্যে পঞ্চ দফার ভোটগ্রহণ। এদিন ভোট হবে হাওড়ার বাগনান লোকসভা আসনে। ঘটনার সূত্রপাত রবিবার। ওই দিন বাগনানের বইনানে উলুবেড়িয়ার বিজেপি প্রার্থী জয় বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার অভিযোগ ওঠে। উলুবেড়িয়াতেও ভোটগ্রহণ হবে ৬ মে। রাজ্যের অন্যান্য বিভিন্ন জায়গা থেকেও ভোটকে কেন্দ্র করে হিংসার খবর এসেছে।

“একটু আধটু হিংসা হয়েই থাকে” আসানসোলে বেড টি বিতর্কের পর মুখ খুললেন মুনমুন সেন

সোমবার চতুর্থ দফার ভোট চলাকালীন তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। সবচেয়ে বেশী অশান্তির খবর আসে আসানসোল থেকে, বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় গাড়ি ভাঙচুর করা হয়।

আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় বলেন, “আমার সঙ্গে কেন্দ্রীয় বাহিনী নিয়ে যাব। মানুষ বলছে, আমাদের কেন্দ্রীয় বাহিনী দেওয়া হোক, ভোট দিতে দেওয়া হোক”। বীরভূম থেকেও অশান্তির খবর আসে।

আসানসোলের হিংসা নিয়ে কমিশনের হস্তক্ষেপ চাইল তৃণমূল

নির্বাচন কমিশনের কাছে, ভোটে  সন্ত্রাস এবং বুথ দখলের অভিযোগ করেছে বিজেপি।বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এবং “কেন্দ্রীয় বাহিনীর অবৈধ কাজের” বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসও।

.