চুরি নয়, পিটিশনাররা রাফালের আসল নথির জেরক্স ব্যবহার করেছিলেন: কে কে বেণুগোপাল

শুক্রবার সরকারের আইনজীবী সংবাদসংস্থা পিটিআইকে জানালেন, তিনি আসলে বলতে চেয়েছিলেন, পিটিশনাররা আসল নথিপত্রের 'জেরক্স ব্যবহার করেছেন'

চুরি নয়, পিটিশনাররা রাফালের আসল নথির জেরক্স ব্যবহার করেছিলেন: কে কে বেণুগোপাল

রাফালের নথিপত্র চুরি হয়ে গিয়েছে বলে দাবি করার পরই গোটা দেশ জুড়ে রীতিমত ঝড় বয়ে যায়

নিউ দিল্লি:

রাফাল চুক্তির নথিপত্র (Rafale documents) নিয়ে দু'দিন আগেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সুপ্রিম কোর্টের ( Supreme Court) কাছে দাবি জানানো হয়েছিল যে, প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি হয়ে গিয়েছিল সেই নথিপত্রগুলো। শুক্রবার সরকারের আইনজীবী সংবাদসংস্থা পিটিআইকে জানালেন, তিনি আসলে বলতে চেয়েছিলেন, পিটিশনাররা আসল নথিপত্রের 'জেরক্স ব্যবহার করেছেন'। প্রসঙ্গত, রাফাল যুদ্ধবিমান (Rafale fighter jet) সংক্রান্ত নথিপত্র চুরি হয়ে গিয়েছে বলে গত বুধবার সরকারের কৌঁসুলি অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল দাবি করার পরই গোটা দেশ জুড়ে রীতিমত ঝড় বয়ে যায়। কেন্দ্রকে সরাসরি আক্রমণ করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, এত গুরুত্বপূর্ণ নথিপত্র কীভাবে চুরি হয়ে গেল, তার জন্য অবশ্যই তদন্তের প্রয়োজন। তিনি এই কথাও বলেন যে, এই সরকারের নতুন ট্যাগলাইন হল 'গায়ব হো গয়া' (Gayab ho gaya)। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও এনসিপি প্রধান শরদ পাওয়ারও একহাত নেন কেন্দ্রীয় সরকারকে। 

কেন্দ্রকে একহাত নেন মায়াবতীও। 

বুধবার দিন রাফাল চুক্তির পিটিশনাররা দ্য হিন্দুর একটি রিপোর্টের দিকে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন। যে রিপোর্টে উল্লেখ করা ছিল, গত ইউপিএ সরকারের থেকেও অণেক বেশি অর্থের বিনিময়ে রাফাল চুক্তি সাক্ষরিত হয়েছে নরেন্দ্র মোদীর আমলে। 

বেণুগোপাল বলেন, "আমাকে বলা হয় যে বিরোধী দলগুলি দাবি করছে সুপ্রিম কোর্টে যে বিষয়টি নিয়ে বিতর্ক হচ্ছিল, সেই বিষয় সংক্রান্ত নথিপত্র চুরি হয়ে গিয়েছে। এটা সর্বৈব ভুল কথা। রাফাল নথি চুরি হয়ে গিয়েছে বলে যে বিবৃতি এসেছে, তা পুরোপুরি ভুল"। তিনি আরও জানান, যশবন্ত সিনহা, অরুণ শৌরি এবং প্রশান্ত ভূষণ যে পিটিশনগুলি করেছিলেন, তার সঙ্গে তিনটি নথিও ছিল। যা আসল নথির জেরক্স।

More News