This Article is From Jan 16, 2020

Nirbhaya Case: চার ধর্ষকের ফাঁসির নতুন তারিখ চাইল তিহার জেল

দিল্লি সরকারকে ধর্ষকদের ফাঁসি স্থগিত রাখতে বলল তিহার জেল। 

Nirbhaya Case: চার ধর্ষকের ফাঁসির নতুন তারিখ চাইল তিহার জেল

বৃহস্পতিবার তিহার জেল কর্তৃপক্ষ দিল্লি সরকারকে নির্ভয়া কাণ্ডের ধর্ষকদের ফাঁসি স্থগিত রাখতে বলল।

বৃহস্পতিবার তিহার জেল (Tihar Jail) কর্তৃপক্ষ দিল্লি সরকারকে নির্ভয়া কাণ্ডের (Nirbhaya Case) ধর্ষকদের ফাঁসি স্থগিত রাখতে বলল। পাশাপাশি ফাঁসির জন্য নতুন তারিখও জানাতে বলল। ২০১২ সালের নির্ভয়া ধর্ষণ কাণ্ডের চার অপরাধীর ফাঁসি হওয়ার কথা ২২ জানুয়ারি সকাল ৭টায়। তিহার জেলের পক্ষে জানানো হয়েছে, যতদিন না অপরাধীদের প্রাণভিক্ষার আবেদন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হচ্ছে ততদিন ফাঁসির দি‌ন স্থগিত রাখা হোক। গত সপ্তাহে দিল্লি আদালত ওই চার ধর্ষকের মৃত্যু পরোয়ানা দায়ের করেছিল। ২০১২ সালের ১৬ ডিসেম্বর ২৩ বছরের এক তরুণীর গণধর্ষণের ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। দিল্লি কোর্টে অতিরিক্ত দায়রা বিচারপতি সতীশকুমার অরোরা চার ধর্ষক মুকেশ সিংহ, বিনয় শর্মা, অক্ষয় সিংহ ও পবন গুপ্তকে ফাঁসির সাজা শোনায় গত ৭ জানুয়ারি।

এই ধর্ষণ কাণ্ডের আর এক অভিযুক্ত রাম সিংহের ঝুলন্ত দেহ পাওয়া যায় তিহার জেলে। আর এক অভিযুক্ত ছিল এক নাবালক। সে সংশোধনাগারে তিন বছর কাটানোর পর তাকে ছেড়ে দেওয়া হয়।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানিয়েছেন, মুকেশ সিংহ মঙ্গলবার প্রাণভিক্ষার আর্জি জানানোর পরই তা খারিজ করে দেয় সরকার। কিন্তু তিহার জেল কর্তৃপক্ষ জানাচ্ছেন, আর্জি বাতিল হলেও বর্তমান নিয়মানুযায়ী ১৪ দিন সময় দেওয়া হয় ফাঁসির আগে।

.