This Article is From Mar 17, 2020

নির্ভয়া মামলার আসামির নতুন আর্জি খারিজ করল শীর্ষ আদালত

সোমবার নির্ভয়া মামলার অন্যতম আসামি মুকেশ সিংহর নতুন করে কিউরিটিভ পিটিশন পেশ করার আর্জিকে খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

নির্ভয়া মামলার আসামির নতুন আর্জি খারিজ করল শীর্ষ আদালত

নির্ভয়া মামলার অন্যতম অপরাধী মুকেশ সিংহ।

নয়াদিল্লি:

সোমবার নির্ভয়া মামলার (Nirbhaya Case) অন্যতম আসামি মুকেশ সিংহর (Mukesh Singh) নতুন করে কিউরিটিভ পিটিশন পেশ করার আর্জিকে খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, মুকেশ সিংহ তার সবরকম সুযোগ পেয়েছে। দিল্লির এক তরুণীকে ২০১২ সালের ডিসেম্বরে ধর্ষণ ও হত্যার দায়ে দোষী সাব্যস্ত ওই চার অপরাধীর ফাঁসি হওয়ার কথা ২০ মার্চ ভোরল সাড়ে পাঁচটায়। চার অপরাধীর মধ্যে রাষ্ট্রপতির কাছে শেষবার প্রাণভিক্ষার আর্জি জানায় পবন গুপ্তা। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সেই আর্জি খারিজ করে দিতেই তাদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়। রাষ্ট্রপতি পবনের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দেওয়ার পরে মৃত্যুদণ্ড এড়াতে অপরাধীদের কাছে আর কোনও উপায় অবশিষ্ট রইল না। প্রসঙ্গত, এই নিয়ে চতুর্থ বার ওই আসামিদের মৃত্যু পরোয়ানা জারি করা হল।

এদিন শীর্ষ আদালত মুকেশকে জান‌িয়ে দেয়, ‘‘তুমি প্রাণভিক্ষার আর্জি জানিয়েছ। পরোয়ানা ইস্যু হয়েছে। কিউরেটিভ পিটিশন খারিজ করা হয়েছে। আর কী বাকি থাকল?''

চার অপরাধী— অক্ষয় ঠাকুর (৩১), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) ও মুকেশ সিংহ (৩২) একাধিক বার তাদের মৃত্যুদণ্ডের রায়তে চ্যালেঞ্জ করে পিটিশন জমা দিয়েছে।

ওই চারজন ছাড়াও এই অপরাধে জড়িত ছিল আরও দু'জন। তার মধ্যে একজন ছিল নাবালকয় ১৬ ডিসেম্বর ২০১২ সালে ওই তরুণীর উপরে লোহার রডের সাহায্যে অমানুষিক অত্যাচার চালায় অপরাধীরা। পরে ২৯ ডিসেম্বর মারা যান তরুণী।

নাবালক অপরাধী তরুণ তিন‌ বছর সংশোধনাগারে থাকার পরে ছাড়া পেয়ে গিয়েছে। অপর অপরাধী রাম সিংহর ঝুলন্ত মৃতদেহ মেলে জেলের মধ্যে।

নির্ভয়া কাণ্ড সামনে আসার পরে গোটা দেশ গর্জে উঠেছিল ক্রোধে। অপরাধীদের শাস্তির দ আবিতে পথে নেমে আসে দেশের যুবসমাজ।

.