দীপাবলিতে আলোর মালায় সাজল নিউ ইয়র্কের আইকনিক এম্পায়ার স্টেট বিল্ডিং

শনিবার রাতে বিশ্বের বিখ্যাত Empire State Building-টি কমলা রঙের আলোর সাজে সেজে ওঠে, এই দিনটি বিশ্বজুড়ে উদযাপন করেন ভারতীয়রা

দীপাবলিতে আলোর মালায় সাজল নিউ ইয়র্কের আইকনিক এম্পায়ার স্টেট বিল্ডিং

দীপাবলি উপলক্ষে সেজে ওঠে আমেরিকার Empire State building

নিউ ইয়র্ক:

দীপাবলি উপলক্ষে আলোর মালায় সেজে উঠল নিউইয়র্কের (New York) আইকনিক এম্পায়ার স্টেট বিল্ডিং। শীর্ষস্থানীয় ভারতীয় প্রবাসী সংস্থার নেতৃত্বে একটি অনুষ্ঠানে গোটা বিল্ডিংটিকে (Empire State Building) কমলা রঙের আলোয় সাজানো হয়। শনিবার রাতে বিশ্ব বিখ্যাত কাঠামোটিকে কমলা রঙে সাজিয়ে ভারতীয়রা দীপাবলি (Diwali) উদযাপন করে। ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনস (এফআইএ), এম্পায়ার স্টেট রিয়েলটি ট্রাস্টের সহযোগিতায় নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং ভারতীয় সম্প্রদায়ের একটি সংস্থা, এফআইএর সহযোগিতায় স্মৃতিস্তম্ভটি আলোকিত করে।  ওই অনুষ্ঠানে ভারতীয় প্রবাসীদের প্রধান সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে একটি বিশেষ নৃত্য পরিবেশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও উপস্থাপন করা হয়েছিল। বিশেষ অনুষ্ঠানের আয়োজক হিসাবে সেখানে উপস্থিত ছিলেন এফআইএ চেয়ারম্যান রমেশ প্যাটেল, সভাপতি অলোক কুমার, ট্রাস্টি অঙ্কুর বৈদ্য এবং প্রাক্তন সভাপতি শ্রুজাল পারিখ এবং গায়ক ও গীতিকার অর্জুন কুমারস্বামী, যিনি এম্পায়ার স্টেট বিল্ডিংয়ের উপরে কমলা আলো জ্বালানোর জন্য স্যুইচ টিপেছিলেন।

জানেন, ১৯৪৭ থেকে বন্ধ থাকার পর কেন দীপাবলিতে সেজে উঠল পাকিস্তানের এই মন্দির?

"টাওয়ারটিকে লক্ষ লক্ষ কমলা আলোতে সাজানো হয়, প্রদীপের মতো রঙে জ্বলে ওঠে এটি । নিউইয়র্ক সিটির রাতের আকাশ জুড়ে ওই আলো একটি সুন্দর আভা ফেলেছিল, অশুভের উপরে শুভশক্তির জয় উদযাপনে ঐক্যের বার্তা ছড়িয়েছে", জানায় এফআইএ ।

গত বছরও দীপাবলি উপলক্ষে এম্পায়ার স্টেট বিল্ডিংকে আলোর সাজে সাজানো হয়।

দেশ যেন সমৃদ্ধি-সৌভাগ্যের আলোয় আলোকিত হয়: দীপাবলিতে কামনা নরেন্দ্র মোদির

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে গত দুই দশক ধরে এম্পায়ার স্টেট রিয়েলটি ট্রাস্ট (ইএসআরটি) এবং এফআইএ প্রতি বছর অগাস্ট মাসে ভারতীয় জাতীয় পতাকার তিন রং কমলা, সাদা এবং সবুজ রঙে আলো দিয়ে সাজায় এম্পায়ার স্টেট বিল্ডিংকে । 

ভারতীয় সংস্থার তৎপরতায় দীপাবলির আলোয় এম্পায়ার স্টেট বিল্ডিংকে সাজিয়ে আসলে সম্প্রীতির নিদর্শন ও সৌভ্রাতৃত্বের বার্তা ছড়িয়ে দেওয়া হয় মার্কিন মুলুকে।

More News