This Article is From Nov 23, 2019

অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন ব্যক্তিগত সিদ্ধান্ত, বললেন শরদ পাওয়ার

Maharashtra Government Formation: "আমি এনসিপিকে এই সরকার গঠনের জন্যে সমর্থন করায় ধন্যবাদ জানাই", মুখ্যমন্ত্রী হিসাবে শপথের পর বলেন দেবেন্দ্র ফড়নবিশ

অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন ব্যক্তিগত সিদ্ধান্ত, বললেন শরদ পাওয়ার

Maharashtra: মহারাষ্ট্রে সরকার গঠনে বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত, বললেন এনসিপি প্রধান

মুম্বই:

মহারাষ্ট্রে সরকার গঠনে (Maharashtra Government Formation) বিজেপিকে সমর্থন করার বিষয়টি পুরোপুরিই এনসিপি নেতা অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত, এমনটাই বলে ফের নতুন চমক দিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।  "তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত এবং এই সিদ্ধান্ত ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নয়", মহারাষ্ট্রের রাজনীতিতে এক আশ্চর্য মোড় ঘোরার পরে বললেন শরদ পাওয়ার। নিজে টুইট করে একথা বলেন তিনি (Sharad Pawar)। শনিবার মহারাষ্ট্রে (Maharashtra) মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ এবং তাঁর উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন অজিত পাওয়ার। শরদ পাওয়ার টুইট করেন, "মহারাষ্ট্র সরকার গঠনে বিজেপিকে সমর্থন করার সিদ্ধান্ত অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি)  নয়। আমরা জানাচ্ছি যে আমরা তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন করিনি বা সমর্থন করি না।"

দ্বিতীয়বার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশই, উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার

বিজেপি এবং এনসিপির কয়েকজন নেতা এবং অন্যান্য সরকারি আধিকারিকদের উপস্থিতিতে শনিবার সকাল আটটা নাগাদ রাজভবনে একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন দেবেন্দ্র ফড়নবিশ এবং উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন অজিত পাওয়ার। মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারি তাঁদের শপথ গ্রহণ করান।

কিছুদিন ধরেই সরকার গড়া নিয়ে টালবাহানায় খবরের শিরোনামে ছিল মহারাষ্ট্র। গতকাল (শুক্রবার) পর্যন্ত পরিস্থিতি যা ছিল তাতে সবাই একরকম নিশ্চিত ছিলেন যে, সে রাজ্যে সরকার গড়ছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট। কিন্তু রাজনীতির পাশা পাল্টে দিয়ে মহারাষ্ট্রে শেষপর্যন্ত সরকার গড়ল বিজেপি-এনসিপি জোট। মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী হিসাবে দ্বিতীয়বার শপথ নিলেন দেবেন্দ্র ফড়নবিশ।

পিছন থেকে ছুরি মেরেছেন অজিত পাওয়ার, মহারাষ্ট্রের প্রসঙ্গে বলল শিবসেনা

"বিজেপি মহারাষ্ট্রের জনগণকে একটি স্থিতিশীল সরকার দিতে চেয়েছিল", মুখ্যমন্ত্রী হিসাবে ফের শপথ নেওয়ার পরে দেবেন্দ্র ফড়নবিশ বলেন, কিন্তু তাঁর দলের জোটসঙ্গী শিবসেনা "জনগণের আদেশ মানেনি"। "আমি এনসিপিকে এই সরকার গঠনের জন্যে সমর্থন করায় ধন্যবাদ জানাই। আমরা সকলেই জানি যে গত কয়েকদিন ধরে রাষ্ট্রপতি শাসন জারি ছিল মহারাষ্ট্রে ... শিবসেনা জনাদেশ অনুসরণ করেনি", বলেন তিনি। "মহারাষ্ট্রের খিচুড়ি সরকার নয়, একটি স্থিতিশীল সরকার দরকার ছিল", বলেন মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।