This Article is From Feb 04, 2020

হাঁটু বেঁধে শিক্ষিকাকে মারের ঘটনায় রিপোর্ট তলব করল জাতীয় মহিলা কমিশন

দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানা এলাকার ফাতা নগর গ্রামে, যখন মহিলারা বুলডোজার এবং রোড রোলার দিয়ে কাজ শুরু করায় আপত্তি জানান তখন নৃশংস হেনস্থার মুখোমুখি পড়েন তারা।

হাঁটু বেঁধে শিক্ষিকাকে মারের ঘটনায় রিপোর্ট তলব করল জাতীয় মহিলা কমিশন

এই ঘটনায় অভিযুক্ত অমল সরকারকে বহিষ্কার করেছে তৃণমূল

হাইলাইটস

  • দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে ঘটেছে এই ঘটনা।
  • অভিযোগ এই ঘটনার নেপথ্যে নেতৃত্ব ছিল স্থানীয় তৃণমূল নেতা অমল সরকারের।
  • অমল সরকারকে দল থেকে বহিষ্কার করেছে তৃণমূল নেতৃত্ব।
দক্ষিণ দিনাজপুর:

জোর করে জমি অধিগ্রহণের প্রতিবাদ করার পরে হাঁটুতে দড়ি দিয়ে বেঁধে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূলের এক পঞ্চায়েত নেতার নেতৃত্বে শিক্ষিকাকে টেনে হিঁচড়ে মারধর করার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে জাতীয় মহিলা কমিশন (NCW)। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা স্মৃতিকণা দাসকে দড়ি দিয়ে বেঁধে রাস্তায় ফেলে টেনে হিঁচড়ে নিয়ে যায় একদল দুষ্কৃতী। অভিযোগ এই ঘটনার নেপথ্যে নেতৃত্ব ছিল স্থানীয় তৃণমূল নেতা অমল সরকারের। পঞ্চায়েত রাস্তা তৈরির জন্য জোর করে ওই শিক্ষিকার পরিবারের জমি অধিগ্রহণ করছিল বলেই সূত্রের খবর। এই ঘটনার প্রতিবাদ করলে শিক্ষিকা, তার দিদি এবং মায়ের উপর চড়াও হয় দুষ্কৃতীরা।

শিক্ষিকাকে দড়ি দিয়ে বেঁধে মারধরের ঘটনায় বহিষ্কৃত তৃণমূল নেতা

জাতীয় মহিলা কমিশন (National Commission for Women) জানিয়েছে, “এই ঘটনা এবং মহিলাদের সুরক্ষা নিয়ে আমরা গভীরভাবে বিচলিত। আমরা মহিলার বিরুদ্ধে নৃশংসতায় জড়িত দোষীদের গ্রেফতার করার জন্য ডিজিপি বীরেন্দ্রকে লিখিতভাবে জানিয়েছি এবং যোগাযোগও করেছি। যত তাড়াতাড়ি সম্ভব কঠোর ব্যবস্থা গ্রহণ এবং এই বিষয়ে বিশদ প্রতিবেদন চেয়ে পাঠিয়েছি।"

জোর করে জমি অধিগ্রহণের প্রতিবাদ! শিক্ষিকাকে দড়ি দিয়ে বেঁধে মারধর তৃণমূল নেতার

স্মৃতিকণা এবং তার দিদি সোমা, দু'জনকেই প্রাথমিকভাবে বলা হয়েছিল যে তাদের বাড়ির সামনে নির্মিত রাস্তাটি ১২ ফুট প্রশস্ত হবে। তারা এর জন্য জমি ছেড়ে দিতে রাজিও হয়েছিলেন। অভিযোগ, এর পরে আচমকাই পঞ্চায়েত ওই রাস্তাটি চব্বিশ ফুট পর্যন্ত প্রশস্ত করার সিদ্ধান্ত নেয়। অর্থাৎ আরও অনেকখানি জমিই অধিগ্রহণ করা হবে, তখন প্রথম আপত্তি জানান মহিলারা।

ফলস্বরূপ শুক্রবার, দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানা এলাকার ফাতা নগর গ্রামে, যখন মহিলারা বুলডোজার এবং রোড রোলার দিয়ে কাজ শুরু করায় আপত্তি জানান তখন নৃশংস হেনস্থার মুখোমুখি পড়েন তারা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.